-2.3 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

সেই চুম্বন ঘটনায় শিল্পা শেঠির কাছে জবাব চাইলেন মুম্বাই হাইকোর্ট

সেই চুম্বন ঘটনায় শিল্পা শেঠির কাছে জবাব চাইলেন মুম্বাই হাইকোর্ট
রিচার্ড গেরে ও শিল্পা শেঠী

অভিনেত্রী শিল্পা শেঠির বিরুদ্ধে একটি পুরনো মামলা আবার জেগে উঠেছে। ২০০৭ সালের ১৫ এপ্রিল, দিল্লির সঞ্জয় গান্ধী ট্রান্সপোর্ট নগরে একটি এইডস সচেতনতামূলক প্রচারের সময় যখন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী শিল্পা শেঠি, তখন তাঁর আমন্ত্রণে মঞ্চে উপস্থিত হন অভিনেতা রিচার্ড গেরে।

যাকে অভিনেত্রী নিজে হাত ধরে স্টেজে নিয়ে যান। প্রকাশ্যে তাকে জড়িয়ে ধরেন এবং অভিনেতা রিচার্ড গেরে অভিনেত্রীর গালে চুম্বন করেন। এর পরেই জয়পুর, আলওয়ার এবং গাজিয়াবাদের কিছু বাসিন্দা শিল্পা এবং রিচার্ড দুজনের বিরুদ্ধেই ফৌজদারি মামলা দায়ের করেন। এই ঘটনা নিয়ে সেই সময় ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছিল। এরপর ২০১১ সালে, অভিনেত্রী সব মামলা একত্রিত করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

- Advertisement -

অবশেষে দুটি অভিযোগই মুম্বাইয়ের ব্যালার্ড পিয়ার ম্যাজিস্ট্রেট আদালতে স্থানান্তর করা হয়। সম্প্রতি মুম্বাই হাইকোর্ট চুম্বনের ঘটনার জন্য শিল্পা শেঠির দায়ের করা আবেদনের জবাব চেয়েছেন। সহ-অভিযুক্ত রিচার্ড গেরে অভিনেত্রীকে প্রকাশ্যে চুম্বন করার অভিযোগে শিল্পার বিরুদ্ধেও অশ্লীলতার অভিযোগ আনা হয়।

যদিও একটি বিস্তৃত শুনানির পর শিল্পাকে মুম্বাইয়ের ম্যাজিস্ট্রেট আদালত জামিন দিয়েছিলেন। কিন্তু আদালত এর বিরোধিতা করেছিলেন, কারণ এটি একটি সমন বিচারযোগ্য মামলা ছিল, তাই এইভাবে দোষীকে ছাড়া যায় না। দ্বিতীয় ক্ষেত্রে, ম্যাজিস্ট্রেট অভিনেত্রীকে অব্যাহতি দিতে অস্বীকার করলে, অভিনেত্রী চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে যান।

অবশেষে ৭ জানুয়ারি শনিবার শুনানির সময় বিচারপতি আরজি আভাচটের সামনে, অ্যাডভোকেট মধুকর ডালভি ২০০৭ সালের ইভেন্টের ভিডিওটি শেয়ার করেছেন। যেখানে তিনি দাবি করেছেন যে এই ভিডিও দেখে একেবারেই অনুমান করা যায় না যে শিল্পা শেঠির কোনো অশ্লীল কাজ করার উদ্দেশ্য ছিল৷
সংঘটিত ইভেন্টের উদ্দেশ্য ছিল দাতব্য এবং এইডস সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া। রিচার্ড গেরেও এই অনুষ্ঠানে উদারভাবে অবদান রেখেছিলেন। শুধু কিছু অসন্তুষ্ট ব্যক্তিরা অযাচিত প্রচার পাওয়ার জন্য এই ধরনের অভিযোগ এনেছেন। ডালভির শুনানির পর, বিচারপতি আভাচট উত্তরদাতাদের কাছে উত্তর চাওয়ার সিদ্ধান্ত নেন।

- Advertisement -

Related Articles

Latest Articles