-6.1 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

নূরের ছবি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড়

নূরের ছবি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড়
ছবি সংগৃহীত

বিদেশে থাকা গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূরের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। সংশ্লিষ্টরা বলছেন, একটি ভবনের সামনে হাস্যোজ্জ্বল ছবিটিতে নূরের সাথে রয়েছেন ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে এ বিষয়ে একটি বিবৃতি পাঠিয়েছে ভিপি নূরের দল গণঅধিকার পরিষদ। বিবৃতিতে এই সংবাদের প্রতিবাদ জানিয়েছে দলটি। তাদের দাবি, প্রকাশিত ছবি ও সংবাদ সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন।

- Advertisement -

অনেকের দাবি, মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সাথে বৈঠকও করেছেন নুরুল হক নূর। এর আগে, বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আসলাম চৌধুরীর ভারত সফরকালে ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সাথে একটি ছবি গণমাধ্যমে ফাঁস হয়। তখন সেটি নিয়েও বেশ আলোচনা সমালোচনা হয়েছিল।

নূরের সমালোচনাকারীরা সামাজিক মাধ্যমে প্রশ্ন তুলেছেন, নূর কেন অনলাইনে লাইভে ও বক্তব্যে অত্যন্ত সরব? কেনইবা তিনি গণমিছিলের কর্মসূচি দিয়েও দেশে নেই? ইসরায়েলের মেন্দি এন সাফাদি তাকে ক্ষমতায় বসিয়ে দেবে এমন চিন্তা থেকেই এগুলো করছেন তিনি, এমন মন্তব্য অনেকের।

এ বিষয়ে নূর টেলিফোনে গণমাধ্যমকে বলেন, ইসরায়েলের সাথে বাংলাদেশের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। এই দেশটির বাংলাদেশের ক্ষমতার পরিবর্তনের প্রভাব বিস্তারের কোনো সুযোগ নেই। ইসরায়েলি গোয়েন্দা সংস্থার একজন সদস্যের সাথে আমাদের মিটিং বা সভা করার কোনো প্রয়োজন নেই।

তিনি আরও বলেন, এটি একটি বিভ্রান্তিকর সংবাদ। গণঅধিকার পরিষদ সরকারের বিরুদ্ধে গোপন কোনো ষড়যন্ত্রে লিপ্ত নয়। আমরা প্রকাশ্যেই সরকার পরিবর্তনের লক্ষ্যে কাজ করছি। আওয়ামী লীগের সাইবার টিমের সদস্যরা এই ছবিটি এডিট করে বিভ্রান্তি ছড়ানোর ষড়যন্ত্রে লিপ্ত।

- Advertisement -

Related Articles

Latest Articles