3.1 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

ছেড়ে দেওয়া আসনে মনোনয়নপত্র জমা দিলেন আবদুস সাত্তার

ছেড়ে দেওয়া আসনে মনোনয়নপত্র জমা দিলেন আবদুস সাত্তার

জাতীয় সংসদের ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে পদত্যাগের পর উপনির্বাচনে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির সব পদ থেকে বহিষ্কার হওয়া উকিল আবদুস সাত্তার ভূঁইয়া।

- Advertisement -

আজ বুধবার বিকেলে তার পক্ষে ছেলে মইনুল ইসলাম তুষার সরাইল উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র গ্রহণ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান ও সরাইল উপজেলা নির্বাচন অফিসার মো. আশ্রাব উদ্দিন।

এ তথ্য জানিয়ে মইনুল ইসলাম তুষার বলেন, ‘আমার বাবার পক্ষে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছি।’

এর আগে গত ১১ ডিসেম্বর দলীয় সিদ্ধান্তে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন বিএনপির সাতজন এমপি। তাদের মধ্যে উকিল আবদুস সাত্তার ভূঁইয়াও ছিলেন। ওই আসন ছেড়ে দেওয়ার পর তিনি গত ২৯ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে পদত্যাগের আবেদন করেন। এরপর নিজের ছেড়ে দেওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে প্রার্থী হওয়ার জন্য গত ১ জানুয়ারি তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরপর ওই দিনই তাকে বিএনপির সব পদ থেকে বহিষ্কার করা হয়।

গত ২ জানুয়ারি সরাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডেকে উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে অবাঞ্ছিত ঘোষণা করে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ ছাড়া ঢাকা-সিলেট মহাসড়কের শাহবাজপুর এলাকায় তার ছবিতে জুতাপেটা করে মিছিল করেন স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী হয়ে উকিল আবদুস সাত্তার ভূঁইয়া পাঁচবার এমপি ও একবার টেকনোক্রেট মন্ত্রী হন।

আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো প্রার্থী দেওয়া হয়নি। আসনটি উন্মুক্ত রেখেছে দলটি।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles