-7.3 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

একাত্তরের আত্মসমর্পণের ছবি শেয়ার করে পাকিস্তানকে উপহাস তালেবানের

একাত্তরের আত্মসমর্পণের ছবি শেয়ার করে পাকিস্তানকে উপহাস তালেবানের

আফগানিস্তানে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) আস্তানাগুলোতে সামরিক অভিযানের ইঙ্গিত দিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। এর প্রতিক্রিয়ায় সোমবার পাকিস্তানকে উপহাস এবং দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর ভয়াবহ পরিনতির হুঁশিয়ারি দিয়েছে তালেবানরা।

- Advertisement -

তালেবান নেতা এবং আফনিস্তোনের উপ-প্রধানমন্ত্রী আহমেদ ইয়াসির সোমবার এক টুইটার পোস্টে ১৯৭১ সালের যুদ্ধের পরে পাকিস্তানের আত্মসমর্পণের একটি ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে তিনি সতর্ক করেন, পাকিস্তান যদি টিটিপির উপর সামরিক হামলা চালায় তবে একই লজ্জাজনক পরিণতির মুখোমুখি হবে।

আহমেদ ইয়াসির আরও লেখেন, পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী! চমৎকার স্যার! তুরস্ক যেমন সিরিয়ায় কুর্দিদের টার্গেট অভিযান চালায় ঠিক তেমনি আপনারা আফগানিস্তানে করতে চাইছেন। তবে এটি সিরিয়া নয়, এটি আফগানিস্তান, গর্বিত সাম্রাজ্যের কবরস্থান। আমাদের উপর সামরিক হামলার কথা ভাববেন না, অন্যথায় লজ্জাজনক ঘটনা ঘটবে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ আফগানিস্তানে বিদ্রোহীদের আস্তানাগুলো বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আইনী কর্তৃত্ব আছে বলে হুমকি দেয়ার কয়েকদিন পর ইয়াসিরের সতর্কতা আসে ৷ এর প্রতিক্রিয়ায় তালেবানও জানিয়েছে, তারা কাউকে আফগানিস্তানে হামলা করতে দেবে না।

এদিকে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, আফগানিস্তান পাকিস্তানের সাথে সুসম্পর্ক রাখতে চায় তবে তাদের কর্মকর্তাদের মন্তব্য করার সময় সতর্কতা অবলম্বন করা উচিত।

আলাদাভাবে, কাবুলে তালেবানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে পাকিস্তানি কর্মকর্তাদের এই ধরনের দাবি সম্পর্কের ক্ষতি করে এবং যে কোনো সমস্যা সমঝোতার মাধ্যমে সমাধান করা যেতে পারে।

সূত্র: এনডিটিভি

- Advertisement -

Related Articles

Latest Articles