6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

‘আপত্তিকর’ ভিডিও ফেসবুকে, নারী সদস্যের অব্যাহতি চান চেয়ারম্যান-মেম্বাররা

‘আপত্তিকর’ ভিডিও ফেসবুকে, নারী সদস্যের অব্যাহতি চান চেয়ারম্যান-মেম্বাররা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুটুক্তি করায় লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডে সদস্য (মেম্বার) নয়ন বেগমকে অব্যাহতির সুপারিশ করেছেন ওই ইউপির চেয়ারম্যান-মেম্বাররা। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেনের কাছে লিখিতভাবে এ আবেদন করা হয়েছে।

- Advertisement -

অভিযুক্ত নয়ন জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ও চররমনী ইউনিয়নের ৭, ৮, ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য। আবেদনে ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালসহ ১১ জন ইউপি সদস্য সই করেন। এদিকে এই ঘটনায় রোববার রাতে জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন বাদী হয়ে তার বিরুদ্ধে সদর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৯ ডিসেম্বর রাতে নয়ন ঢাকায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেন। সেই ভিডিও ‘আমির বাংলা’ নামের একটি ফেসবুক আইডিতে প্রচার করা হয়। এটি বাদী আহছানুল কবির রিপন ও সাক্ষীদের নজরে পড়ে। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে নয়নের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। নয়ন বেগমের মোবাইল ফোন নাম্বার বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি।

চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, ‘বঙ্গবন্ধু,প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের বিরুদ্ধে নয়ন মেম্বার আপত্তিকর বক্তব্য দেন। এই ঘটনায় আমি ও আমার সদস্যরা মর্মাহত। এ জন্য সবার সম্মতিক্রমে নয়নের অব্যাহতি চেয়ে আমরা ইউএনওর কাছে আবেদন করেছি।’

এ ব্যপারে লক্ষ্মীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, ইউপি সদস্যকে অব্যাহতি দেওয়ার আবেদনটি পেয়েছি। এটি কার্যকরে জেলা প্রশাসকের (ডিসি) মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানো হবে।

সূত্র : বিডি২৪লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles