-2.2 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

প্রতি ম্যাচে ৩০০ জার্সি দিয়ে কী করেন মেসি?

প্রতি ম্যাচে ৩০০ জার্সি দিয়ে কী করেন মেসি?
<br >ছবি সংগৃহীত

মাঠে বরারবই নিজের সর্বোচ্চটা নিংড়ে দেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। গেলো বছর কোপা আমেরিকা জেতার পর মেসি ও আর্জেন্টিনা মিলে গেছে একই বিন্দুতে।

দেশের হয়ে মেসি যখন মাঠে নামেন, তখন আনন্দ-উচ্ছ্বাসের কমতি থাকে না সতীর্থ থেকে শুরু করে কোচিং স্টাফদেরও। মেসিসহ তার ১০ নাম্বার জার্সিটিও বেশ পছন্দ ভক্তদের। শুধু আর্জেন্টিনা নয়, দেশের বাইরেও যার চাহিদা আকাশচুম্বী। আর তাইতো প্রতিটি আন্তর্জাতিক ম্যাচের আগে এলএমটেনের জার্সি তৈরি করা হয় তিনশটি। মেসির প্রয়োজন অনুযায়ী রেখে বাকিগুলো দিয়ে দেয়া হয় আশপাশের অনেককেই।

- Advertisement -

স্পন্সর থেকে শুরু করে টেকনিশিয়ান, স্টাফ, এমনকি খেলোয়াড়রা পর্যন্ত সংরক্ষণ করতে চান মেসির একটি জার্সি। মূলত স্মৃতি হিসেবে রাখার জন্যই এমএলটেনের জার্সির চাহিদা মাথায় রেখে তৈরি করা হয় এতগুলো কপি।

এমন অবাক করা তথ্য জানিয়েছেন নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এমনকি বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচের জন্য ৬৫০টি জার্সি তৈরি করা হয়েছিল মেসির জন্য।

আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেন, একদিন আমি জার্সি প্রস্তুতকারক সংস্থার কাছে জানতে চাইলাম, প্রতি ম্যাচের আগে মেসির জন্য কয়টা জার্সি বানানো হয়? তারা জানালো প্রায় ২০০ থেকে ৩০০টি। আশপাশের অনেকেই তার জার্সি নিজের কাছে রাখতে চায়। সে চাহিদা মাথায় রেখেই এতগুলো তৈরি করা হয়।

মূলত, ম্যাচপ্রতি একজন খেলোয়াড়ের জন্য তৈরি করা হয় তিনটি জার্সি। প্রথম ও দ্বিতীয়ার্ধের জন্য দুইটি আর ব্যাকআপ হিসেবে রাখা হয় একটি। আলাদা কেবল মেসির বেলায়।

- Advertisement -

Related Articles

Latest Articles