-2.2 C
Toronto
সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

আশীর্বাদ হয়ে এসেছে এএসই ডিভাইস

আশীর্বাদ হয়ে এসেছে এএসই ডিভাইস
ফাইল ছবি

দুই বছর আগে শহরটি ডিভাইসগুলি চালু করার পর থেকে টরন্টো স্পিড ক্যামেরা টিকিট থেকে ৩০ মিলিয়নেরও বেশি জরিমানা সংগ্রহ করেছে।

২০২০ সালের জুলাই থেকে ৩১ অক্টোবর, ২০২২ পর্যন্ত, শহরটি বলছে ৫৬০,০০০ অটোমেটেড স্পিড এনফোর্সমেন্ট চার্জ দায়ের করা হয়েছে এবং সেই একই সময়ের মধ্যে ৩৪ মিলিয়ন ডলার জরিমানা আদায় করা হয়েছে।

- Advertisement -

গতি কমানোর প্রয়াসে টরন্টো জুলাই ২০২০ এ এএসই প্রোগ্রাম চালু করেছে, বিশেষ করে স্কুলের কাছাকাছি কমিউনিটি সেফটি জোন বলা হয়। ডিভাইসগুলি দ্রুতগামী যানবাহনের ছবি ক্যাপচার এবং রেকর্ড করে।

এই কমিউনিটি সেফটি জোনগুলিতে সতর্কীকরণ চিহ্নগুলি পোস্ট করা হয়েছে যাতে ড্রাইভারদের সেখানে ইনস্টল করা এএসই ডিভাইস সম্পর্কে সতর্ক করা হয়।
মোট জরিমানার মধ্যে রয়েছে প্রাদেশিক অপরাধ আইনের অধীনে একটি সেট জরিমানা, একটি ভিকটিম জরিমানা সারচার্জ এবং প্রযোজ্য আদালতের খরচ।

এতে কোনও ডিমেরিট পয়েন্ট জারি করা হবে না এবং কারও ড্রাইভিং রেকর্ড প্রভাবিত হবে না।
বর্তমানে, প্রতি ওয়ার্ডে দুটি ডিভাইস সহ সারা শহরে ৫০টি ক্যামেরা স্থাপন করা হয়েছে।
২০২৩ সালের ফেব্রুয়ারিতে, শহরের রাস্তায় আরও ২৫টি ক্যামেরা যুক্ত করা হবে, যা প্রতি ওয়ার্ডে একটি অতিরিক্ত ক্যামেরা প্রদান করবে।

শহরটি বলেছে যে প্রতিটি এএসই ডিভাইসের পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের জন্য বছরে প্রায় ৫০ হাজার ডলার খরচ হয়, তবে এতে পরিবহন পরিষেবা, আদালত পরিষেবা এবং আইনি পরিষেবাগুলির অপারেটিং খরচ অন্তর্ভুক্ত নয়৷

শহরের সর্বশেষ এএসই তথ্য অনুযায়ী, সেপ্টেম্বরে স্পীড ক্যামেরায় অন্তত ১,১১৮ বার অপরাধী ধরা পড়েছে, যেখানে আগস্ট মাসে ১,৪০০ বার অপরাধী ধরা পড়েছে।
শহর জুড়ে যেখানে এএসই ডিভাইস রয়েছে তার একটি মানচিত্র এখানে পাওয়া যাবে।

- Advertisement -

Related Articles

Latest Articles