-4.7 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

কিনলেন ৩০০টি আইফোন, এর কয়েক মিনিট পরেই ছিনতাই

কিনলেন ৩০০টি আইফোন, এর কয়েক মিনিট পরেই ছিনতাই
ছবি সংগৃহীত

শুধু চিন্তা করুন আপনার সদ্য কেনা আইফোনটি ছিনতাই হয়ে গেছে। ভাবতেই পারছেন না, তাই না? কিন্তু কোন ব্যক্তির যদি, একটি নয় দুটি নয় ১২৫টি আইফোন ছিনতাই হয়? তখন অবস্থাটা কি দাঁড়ায়? বাস্তবে এমন ঘটনাই ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।

নিউইয়র্কে অবস্থিত একটি অ্যাপল ফ্ল্যাগশিপ দোকান থেকে এক ব্যক্তি ৩০০টি আইফোন কিনেছিলেন। তার ভাগ্য এতোটাই খারাপ যে, দোকান থেকে বের হওয়ার কিছুক্ষণ পরেই ফোনগুলো ছিনতাই হয়ে গিয়েছিল।

- Advertisement -

এখন এই ইন্টারনেটের যুগে ঘরে বসে অনলাইনে অর্ডার করলেই সবকিছু চলে আসে। কিন্তু ওই ব্যক্তি দোকানে গিয়েই ফোন কেনার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী তিনি ম্যানহাটনের একটি ফিজিক্যাল অ্যাপল স্টোর থেকে ৩০০টি আইফোন কিনতে যান। ব্যবসার উদ্দেশ্যে তিনি এতোগুলো আইফোন কেনেন। ফোন কেনা শেষ করে নিজের গাড়ির দিকে হেঁটে আসছিলেন তিনি। তখনই ঘটে বিপদ। ওই সময়ই ছিনতাই হয়ে যায় প্রায় ৯৫,০০০ ডলার মূল্যের ১২৫টি স্মার্টফোন। অ্যাপেলের এই দোকানটি ২৪ ঘণ্টা খোলা থাকে এবং ওই সময় ব্ল্যাক ফ্রাইডের সেল চলছিল বলে জানা গেছে। যা ডাকাতরা হয়তো আগে থেকেই জানতো।

নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগ একটি বিবৃতিতে জানায়, নাম প্রকাশে অনিচ্ছুক ২৭ বছর বয়সী ওই ব্যক্তি ফিফথ অ্যাভিনিউতে অবস্থিত অ্যাপলের দোকান থেকে নিয়মিত ফোন কিনতেন। কারণ তিনি ফোন কেনা বেচার একটি ছোট ব্যবসা করতেন। দোকান থেকে কিনে আবার বিক্রি করতেন। কিন্তু কেন মাঝরাতে তিনি (১.৪৫ এর দিকে) ফোন কিনতে গিয়েছিলেন তা একটি রহস্য রয়ে গেছে।

পুলিশ আরো বলেছে, ভুক্তভোগী ওই ব্যক্তি তিনটি ব্যাগে আইফোন ভরে নিয়ে যাচ্ছিলেন। এই সময় দুই অপরিচিত ব্যক্তি তার হাতে থাকা ব্যাগ টেনে নিয়ে যায়। ব্যাগ টেনে নিয়ে যাওয়ার সময় তাদের মধ্যে মারামারি হয়। সবশেষে ওই ভুক্তভোগী ব্যক্তির মুখে ঘুষি মেরে একটি ব্যাগ নিয়ে যেতে সক্ষম হয় ছিনতাইকারীরা। ডাকাতরা তাকে বেশ কিছু দিন ধরেই পর্যবেক্ষণ করছিল বলে পুলিশের ধারণা। কারণ তিনি এই দোকান থেকে নিয়মিত ফোন কিনতেন।

থানায় মামলা হয়েছে এবং মামলাটি এখনও তদন্তাধীন রয়েছে। কর্তৃপক্ষ সবাইকে অনুরোধ করছেন, এই বিষয়ে কোরো কোন তথ্য জানা থাকলে এগিয়ে আসতে।

- Advertisement -

Related Articles

Latest Articles