0.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

জেসন কেনির পদত্যাগের পরপরই তার উত্তরসূরি নির্ধারণ

জেসন কেনির পদত্যাগের পরপরই তার উত্তরসূরি নির্ধারণ
আলবার্টার প্রাক্তন প্রিমিয়ার জেসন কেনি

আলবার্টার প্রাক্তন প্রিমিয়ার জেসন কেনি মঙ্গলবার আইনসভার সদস্য হিসাবে পদত্যাগ করার পর একই দিনে তার উত্তরসূরি আইনসভায় তার ফ্ল্যাগশিপ সার্বভৌমত্ব বিল প্রবর্তন করেছিলেন, যেটির তিনি একজন কট্টর সমালোচক ছিলেন।

কেনির যাচাইকৃত টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি স্বাক্ষরিত চিঠিতে বলেন যে পদত্যাগ অবিলম্বে কার্যকর হবে এবং ২০১৭ সাল থেকে ক্যালগারি লঘিডের নির্বাচনী এলাকার প্রতিনিধিত্ব করা একটি দারুণ বিষয়।

- Advertisement -

কেনি মে মাসে ঘোষণা করেন যে নেতৃত্বের পর্যালোচনার পর তিনি গভর্নিং ইউনাইটেড কনজারভেটিভ পার্টির নেতা হিসেবে পদত্যাগ করছেন এবং প্রিমিয়ার ড্যানিয়েল স্মিথ তার স্থলাভিষিক্ত হন।

বিলটি স্মিথ এবং তার মন্ত্রিসভাকে আইনসভায় এই ধরনের পরিবর্তন নিয়ে বিতর্ক না করে অটোয়ার বিরুদ্ধে পিছিয়ে দেওয়ার প্রয়াসে বন্ধ হয়ে যাওয়া দরজার পিছনে প্রাদেশিক আইনগুলি পুনর্লিখন করার বিস্তৃত ক্ষমতা দেবে।

প্রস্তাবিত আইনটি মন্ত্রিসভাকে “প্রাদেশিক সত্ত্বা” দান করবে; যেমন: ক্রাউন-নিয়ন্ত্রিত সংস্থা, পৌরসভা, স্কুল বোর্ড, পোস্ট-সেকেন্ডারি স্কুল, পৌর পুলিশ বাহিনী, আঞ্চলিক স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং প্রাদেশিক অর্থ প্রাপ্ত যে কোনও সামাজিক সংস্থা -কে প্রাদেশিক সম্পদ ব্যবহার না করার জন্য নির্দেশ দেওয়ার অনুমতি দেবে।

- Advertisement -

Related Articles

Latest Articles