0.4 C
Toronto
সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩

কোয়ার্টারে যেতে কোনো ভুল করতে চায় না মেসিরা

কোয়ার্টারে যেতে কোনো ভুল করতে চায় না মেসিরা
ছবি সংগৃহীত

আজ শুরু বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিনের লড়াই। কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে রাত ১টায় আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। শক্তির বিচারে সজারুদের চেয়ে এগিয়ে মেসিরা। তাই জয়েই চোখ রাখছেন স্কোলানির শিষ্যরা।

শিনিবার রাত ৯টায় নেদারল্যান্ডস লড়বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

- Advertisement -

বিশ্বকাপে শুরুর ব্যর্থতা ঘুচিয়ে টানা দুই জয়ে নকআউট পর্বে আর্জেন্টিনা। মেসি-ডি মারিয়াদের প্রতিপক্ষ এবার অস্ট্রেলিয়া। বিশ্বকাপে এটিই দু’দলের প্রথম দেখা। ৮৬ বিশ্বকাপ থেকে দ্বিতীয় রাউন্ডে ১৬ দলের নকআউপ পর্ব শুরু হয়। এরপর থেকে শেষ ষোলোতে ৮ বার খেলছে আর্জেন্টিনা।

শক্তির বিচারে অস্ট্রেলিয়ার চেয়ে অনেকটাই এগিয়ে আলবিসেলেস্তেরা। কোয়ার্টার নিশ্চিত করতে মাঠের খেলায় কোনো ভুল করতে চায় না স্কোলানির শিষ্যরা।

এ নিয়ে ষষ্ঠবার বিশ্বকাপ খেলছে অস্ট্রেলিয়া। একবারই শেষ ষোলোয় খেলার অভিজ্ঞতা আছে তাদের। সবশেষ দুই ম্যাচে কোনো গোল হজম করেনি অস্ট্রেলিয়া। এবার তাদের সামনে আর্জেন্টিনা। নিজেদের জাল সামলে শেষ আটে পৌঁছাতে পরিকল্পনা করেই মাঠে নামার প্রস্তুতি সজারুদের।

অপরদিকে, আট বছর পর বিশ্ব সেরার মঞ্চে ফেরা নেদারাল্যান্ডসের লক্ষ্য এবার কোয়ার্টার ফাইনাল। যুক্তরাষ্ট্র বাধা টপকাতে জয়েই চোখ রেখেছে ডাচরা। ৭৪, ৭৮ ও ২০১০ এর ফাইনাল খেলেও শিরোপার স্বাদ পায়নি একবারও। এবার ফর্ম ও আত্মবিশ্বাসে স্বপ্নসাধ পূরণ করতে চায় ডি অংরা।

বি গ্রুপ থেকে রানার্সআপ হয়ে শেষ ষোলোয় যুক্তরাষ্ট্র। ইংল্যান্ড ও ওয়েলসের সঙ্গে ড্র করা দলটি শেষ ম্যাচে ইরানকে হারায় ১-০ গোলে। পরিসংখ্যানে নেদারল্যান্ডস এগিয়ে থাকলেও জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে যুক্তরাষ্ট্র।

- Advertisement -

Related Articles

Latest Articles