6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

জিতেও বিদায় মেক্সিকোর, নকআউটে পোল্যাল্ড

জিতেও বিদায় মেক্সিকোর, নকআউটে পোল্যাল্ড
ছবি টুইটার

একই সময়ে অনুষ্ঠিত দুই ম্যাচের স্ক্রিপ্ট যেন এক হাতে লেখা! আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ প্রথমার্ধে সমতা। মেক্সিকো-সৌদি আরব ম্যাচও। দুই ম্যাচেই দ্বিতীয়ার্ধের শুরুতে গোল। ভিন্ন ভিন্ন লড়াইয়ে আর্জেন্টিনা ও মেক্সিকো দ্বিতীয় গোলটিও করেছে কাছাকাছি সময়ে। আর্জেন্টিনা এগিয়ে ২-০ গোলে। সৌদির বিপক্ষে মেক্সিকোর লিড ২-০। ম্যাচে শুধু একটা ‌’টুইস্ট’ দরকার।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আর্জেন্টিনা শেষ ষোলোর টিকিট পেলেও ওই টুইস্ট ঘটাতে পারেনি। তৃতীয় গোলের জন্য মরিয়া হয়ে খেলেও সেন্ট্রাল আমেরিকার দল মেক্সিকো তৃতীয়র দেখা পায়নি। বরং যোগ করা সময়ে গোল খেয়ে বিদায়ের পথটা সহজ করেছে মেক্সিকানরা। পোল্যান্ডের সমান চার পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে বাড়ির টিকিট পেয়েছে মেক্সিকো। পোল্যান্ড উঠে গেছে শেষ ষোলোয়।

- Advertisement -

মেক্সিকো ম্যাচের ৪৭ মিনিটে প্রথম গোল করে। দ্বিতীয় গোলটি তারা পায় ৫২ মিনিটে। সব মিলিয়ে সৌদির পোস্ট লক্ষ্য করে মেক্সিকো ১১টি শট নিয়েছে। এর মধ্যে দ্বিতীয় গোল পাওয়ার পরে ছিল পাঁচ শট। কিন্তু গোল পায়নি। বরং ৯৫ মিনিটে গোল খেয়ে বিদায়ের পথে স্বান্তনা পেয়েছে সৌদি আরব।

শেষ ষোলোয় পোল্যান্ড মুখোমুখি হবে ফ্রান্সের। লেভারা মেক্সিকোর বিপক্ষে প্রথম ম্যাচ গোল শূন্য সমতা করেছিল। পরের ম্যাচে সৌদির বিপক্ষে জিতলেও ইউরোপিয়ান ফুটবলের সুবাস পোলিশরা ছড়াতে পারেনি। ‌ম্যাচে সেরা দল ছিল সৌদি। দুটি কাউন্টার অ্যাটাক থেকেই কেবল গোল পেয়েছিল পোল্যান্ড। শেষ ষোলোয় তাই কঠিন পরীক্ষা অপেক্ষা করছে লেভা-সেজনিদের।

- Advertisement -

Related Articles

Latest Articles