-4.7 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

বিশ্বকাপের মধ্যে অ্যালকোহল বিক্রির সময় বৃদ্ধি

বিশ্বকাপের মধ্যে অ্যালকোহল বিক্রির সময় বৃদ্ধি
জন টরি

২০২২ ফিফা বিশ্বকাপ চলাকালে টরন্টো শহরের মধ্যে বেশি সময় ধরে অ্যালকোহল বিক্রি করা যাবে। কাউন্সিলের আগামী সপ্তাহের বৈঠকে বিষয়টি উত্থাপনের প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র জন টরি। তাৎক্ষণিক অনুমোদনই এর লক্ষ্য।

২০ নভেম্বর শুরু হয়ে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে বিশ^কাপ ফুটবল। কাতার ও টরন্টোর মধ্যে সময়ের পার্থক্যের কারণে কিছু খেলা অনুষ্ঠিত হবে ইএসটি ৮টায়। এ কারণে বাসিন্দারা এই সময়ে স্বাভাবিকের চেয়ে আগেভাগে স্থানীয় ক্যাফে ও রেস্তোরাঁগুলোর সেবা নেবেন বলে বিবৃতিতে জানিয়েনে জন টরি।

- Advertisement -

বিবৃতিতে তিনি বলেছেন, বিশ^কাপ চলাকালে প্রাদেশিক মানদ-ের চেয়ে এক ঘণ্টা আগে অ্যালকোহল সেবা দিতে পারলে ব্যবসায়ীরা মুনাফা করার সুযোগ পাবেন। প্রস্তাবটি অনুমোদন পেলে ব্যবসায়ীরা ১৮ ডিসেম্বর পর্যন্ত সকাল ৯টার পরিবর্তে সকাল ৮টা থেকে অ্যালকোহল বিক্রি করতে পারবেন। আমি বিশ্বাস করি, বাড়তি সময়ের এই অ্যালকোহল বিক্রির সুযোগ প্রতিষ্ঠানগুলোকে ৮টার খেলা দেখানোর ব্যাপারে পরিকল্পনা তৈরিতে সহায়ক হবে।

তবে বন্ধ হওয়ার সময় পরিবর্তন হবে না এবং বাকি সব নিয়ম-কানুন আগের মতোই থাকবে। সিটি কর্তৃপক্ষ বলেছে, আগের বিশ^কাপগুলোতে অ্যালকোহল বিক্রির সময়সীমা বাড়ানোর মতো কোনো বিষয় ছিল না। বিশ্বকাপের মধ্যে অ্যালকোহল বিক্রির সময় বাড়ানোর বিষয়টি টরন্টো একাই কেবল বিবেচনা করছে না, আলবার্টার বাসিন্দারাও ভোরের আগেই বিয়ারে চুমুক দিতে পারবেন। বিশ^কাপ চলাকালে আলবার্টার বার ও রেস্তোরাঁগুলো সকাল সাড়ে ৫টা থেকে অ্যালকোহল সেবাদান শুরু করবে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles