-4.7 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

কানাডার বিমানবন্দরগুলো নিয়ে আবারো সমালোচনা: যাত্রী ভোগান্তি চরমে

কানাডার বিমানবন্দরগুলো নিয়ে আবারো সমালোচনা: যাত্রী ভোগান্তি চরমে
ফাইল ছবি

কানাডার বিমানবন্দরে নিরাপত্তা চেক-ইন করতে বিলম্ব এবং অন্যান্য সমস্যাগুলি বৃহস্পতিবার উত্থাপিত সমস্যাগুলোর মধ্যে অন্তর্ভুক্ত ছিল।

পরিবহন মন্ত্রী ওমর আলগাবরা স্বচ্ছতা, জবাবদিহিতা এবং যাত্রী অধিকারের মতো বিষয়গুলি নিয়ে আলোচনা করার জন্য শিল্পের জন্য শীর্ষ সম্মেলন আহ্বান করেছিলেন।

- Advertisement -

আলগাবরা উল্লেখ করেন যে ফেব্রুয়ারী এবং জুনের মধ্যে যাত্রী সংখ্যা ২৮০ শতাংশ বেড়েছে। উচ্চ যাত্রীর সংখ্যা এবং অপর্যাপ্ত স্টাফিং লেভেল গ্রীষ্মে হারানো লাগেজ এবং ফ্লাইট ব্যাঘাতের জন্য দায়ী ছিল, এই সময়ে টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর বিলম্বিত ফ্লাইটের ক্ষেত্রে বিশ্বের মধ্যে সবচেয়ে খারাপ ছিল।

শীর্ষ সম্মেলনে আলোচিত মূল বিষয়গুলির মধ্যে রয়েছে ক্রমাগত শ্রম ঘাটতি, মুদ্রাস্ফীতি এবং রাজস্ব হ্রাস, আলগাব্রা একটি ফোন সাক্ষাত্কারে বলেছিলেন।

কানাডিয়ান বিমানবন্দর কাউন্সিলের প্রধান বলেছেন যে মূলধন ব্যয় একটি উদ্বেগের বিষয়, কারণ কানাডিয়ান বিমানবন্দরগুলি মহামারী চলাকালীন অপারেশন চালিয়ে যাওয়ার জন্য $৩.২ বিলিয়ন ঋণ নিয়েছিল।
“এই ঋণ পরিবেশন করা এবং ফেডারেল সরকারকে বিলম্বিত ভাড়া প্রদান করা অবকাঠামো প্রকল্পগুলিকে অর্থায়ন করা কঠিন

করে তুলবে যা বিমানবন্দর অপারেশনের জন্য অত্যাবশ্যক,” মনেট পাশার বলেন।
আলগাব্রা আরো বলেছেন যে ছুটির মরসুমের জন্য প্রয়োজনীয় অপারেশনাল পদ্ধতি এবং সংস্থান রয়েছে তা নিশ্চিত করতে ফেডারেল সরকার বিমান সংস্থা এবং বিমানবন্দরগুলকে সহযোগিতা বাড়িয়ে দিয়েছে।

গ্রেটার টরন্টো বিমানবন্দর কর্তৃপক্ষের একজন মুখপাত্র, টোরি গাস বলেছেন যে এটি এয়ারলাইন্স এবং সরকারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেছে এবং গ্রীষ্মের পর থেকে বিমানবন্দরে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles