5.1 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

কাতারকে হারিয়ে বিশ্বকাপে ইকুয়েডরের শুভসূচনা

Qatar Vs Ecuador Live Score : কাতারকে হারিয়ে বিশ্বকাপে ইকুয়েডরের শুভসূচনা - the Bengali Times
AL KHOR QATAR 8211 NOVEMBER 20 Enner Valencia C of Ecuador celebrates after scoring their team8217s second goal during the FIFA World Cup Qatar 2022 Group A match between Qatar and Ecuador at Al Bayt Stadium on November 20 2022 in Al Khor Qatar Photo by Shaun Botterill 8211 FIFAFIFA via Getty Images

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে ইকুয়েডর।এর মাধ্যমে ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে শুভসূচনা করল লাতিন আমেরিকার দেশটি।মরুর বুকে আয়োজিত বিশ্বকাপে প্রথম গোল করেন ইকুয়েডরের তারকা ফরোয়ার্ড এনার ভ্যালেনসিয়া। ম্যাচের দ্বিতীয় গোলটিও করেন তিনি।

রোববার কাতারের দোহার আল বাইত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের মুখোমুখি হয় কাতার।

- Advertisement -

খেলার ৫ মিনিটেই গোলের আনন্দে ভাসার উপলক্ষ্য তৈরি হয় ইকুয়েডরের। কিন্তু অফসাইডের কারণে এনের ভালেনসিয়ার করা গোলটি শেষ পর্যন্ত বাতিল হয়।

খেলার ১৬তম মিনিটে ইকুয়েডরের ফরোয়ার্ড এনার ভ্যালেনসিয়াকে পেনাল্টি বক্সের মধ্যে বাজেভাবে ফাউল করেন কাতারের গোলরক্ষক সাদ আল শিব। আর তাতেই বাজে রেফারির বাঁশি। স্বাগতিক গোলরক্ষক সাদকে হলুদ কার্ড দেওয়ার পাশাপাশি এবারের বিশ্বকাপে প্রথম পেনাল্টির ইশারা করেন অনফিল্ড রেফারি। সেই পেনাল্টি থেকে গোল নিশ্চিত করেন ভ্যালেনসিয়া।

এরপর খেলার ৩২ মিনিটে ডি বক্সের ভেতর থেকে বল পেয়ে হেডে গোল নিশ্চিত করেন ভ্যালেনসিয়া। তার জোড়া গোলে ২-০তে এগিয়ে যায় ইকুয়েডর।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইকুয়েডর।বিরতির পরে কোনো দলই গোল করতে পারেনি।ফলে দুই গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইকুয়েডর।

- Advertisement -

Related Articles

Latest Articles