5.2 C
Toronto
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

টিকিট বিক্রি ১৫ হাজারে, নোরার অনুমতি শুধু শুটিংয়ের

টিকিট বিক্রি ১৫ হাজারে, নোরার অনুমতি শুধু শুটিংয়ের
ফাইল ছবি

বলিউড তারকা নোরা ফতেহিকে কেবল একটি তথ্যচিত্রের শুটিংয়ের অংশ নিতে ঢাকায় আসার অনুমতি দিয়েছে তথ্যমন্ত্রণালয়। উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয় তথ্যচিত্রের শুটিং ছাড়া নোরা কোনো কাজেই অংশ নিতে পারবেন না।

কিন্তু অনুমতি প্রদানের সাতদিনের মাথায় দেখা গেল ভিন্ন চিত্র। ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ যে প্রতিষ্ঠানটি নোরাকে কেবল তথ্যচিত্রের শুটিংয়ের করতে অনুমতি নিয়েছে সেই প্রতিষ্ঠান নোরাকে নিয়ে আয়োজনের টিক্রেট বিক্রি করছে। অথচ অনুষ্ঠান করার ও এভাবে টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি বলেও তথ্যমন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে দেখা যায়।

- Advertisement -

শোনা যাচ্ছে, নোরার অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা। তবে টিকিট বিক্রির কোনো ধরনের অনুমতি আয়োজক প্রতিষ্ঠানকে দেওয়া হয়নি বলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

এর আগে, নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়ে জারিকৃত প্রজ্ঞাপনে জানানো হয় তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে ১৮ নভেম্বর নোরা ফতেহি ঢাকায় অবস্থান করতে পারবেন। শর্তে আরও বলা হয়, শুটিংয়ের বাইরে নোরা ফতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। এমনকি ওই তথ্যচিত্র নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত হবে।

এসব জটিলতার মধ্যেই নোরা ফতেহির কাছ থেকে আয়কর আদায় করতে চেয়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিবকে সোমবার একটি চিঠি দিয়েছে। ওই চিঠিতে জানানো হয়েছে, নোরা ফতেহি সম্মানী বাবদ যত অর্থ পাবেন, তার ওপর ৩০ শতাংশ হারে কর দিতে হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles