4.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

সাফজয়ীদের ৫ লাখ করে টাকা দিলেন প্রধানমন্ত্রী

সাফজয়ীদের ৫ লাখ করে টাকা দিলেন প্রধানমন্ত্রী

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সংবর্ধনা দেওয়া হয়।

- Advertisement -

সংবর্ধনা অনুষ্ঠানে সাফজয়ী ২৩ জন ফুটবলার ও ১১ জন প্রশিক্ষক ও কর্মকর্তাকে সম্মাননা চেক প্রদান করেন প্রধানমন্ত্রী। এ সময় প্রত্যেক খেলোয়াড়কে ৫ লাখ টাকা এবং প্রশিক্ষক ও কর্মকর্তাকে ২ লাখ টাকার চেক হস্তান্তর করেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফজয়ী নারী ফুটবলারদের আরও সাফল্য কামনা করে তাদের আন্তরিক শুভেচ্ছা জানান। পরে সাফজয়ীরা প্রধানমন্ত্রীর হাতে তাদের চ্যাম্পিয়নস ট্রফি তুলে দেন।

এর আগে নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ন দলের অন্য ফুটবলারদের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নেওয়ার নির্দেশ দেন সরকারপ্রধান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এ সময় বিশেষ অতিথি হিসেবে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, ফুটবল ফেডারেশন সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও অধিনায়ক সাবিনা খাতুন উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে খেলার স্মৃতিচারণ করেন নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। অনুষ্ঠানে ‘সাফ ওমেন্স চ্যাম্পিয়নশিপ ২০২২’ এর ওপরে একটি ভিডিও প্রদর্শন করা হয়।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর কাঠমান্ডু দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। পরে ট্রফি নিয়ে ২৩ সেপ্টেম্বর দুপুরে দেশে ফেরেন চ্যাম্পিয়ন কন্যারা।

আসরের সবগুলো ম্যাচ জিতে অসাধারণ কৃতিত্ব দেখায় বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বে বাংলাদেশ ৩-০ গোলে মালদ্বীপকে, ৬-০ গোলে পাকিস্তানকে এবং ৩-০ গোলে ভারতকে হারায়। এরপর ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছিল গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles