4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

অদ্ভুত আউট সাকিব, আম্পায়ারের সমালোচনায় ভারতের সাবেক ক্রিকেটাররা

অদ্ভুত আউট সাকিব, আম্পায়ারের সমালোচনায় ভারতের সাবেক ক্রিকেটাররা
সংগৃহীত ছবি

নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচটি হয়ে যায় অলিখিত নকআউট। কারণ যে দল জিতবে সে দলই নিশ্চিত করবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল। আজ রবিবার অ্যাডিলেডে বাংলাদেশকে সহজেই হারিয়ে সেমিড় টিকিট নিশ্চিত করে পাকিস্তান।

তবে এই ম্যাচে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের আউটকে ঘিরে সৃষ্টি হয়েছে বিতর্ক। বাংলাদেশের ব্যাটিংয়ের ১১ তম ওভারে ঘটে এই বিতর্কিত আউটের ঘটনা। শাদাব খানের ওভারের ওই বলটি ছিল মিডল স্ট্যাম্পে। বল মিস করেন সাকিব। ফিল্ডাররা আবেদন করতেই আঙুল তুলে দিলেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন সাকিব।

- Advertisement -

রিভিউতে দেখা গেলো বল লাইনে থাকলেও পায়ে আঘাত হানার ঠিক আগ মুহূর্তে ব্যাটের ছোঁয়া লেগেছিল। আল্ট্রা এজ ভিউতে স্পষ্ট দেখা যাচ্ছে। কিন্তু টিভি আম্পায়ার পরে এলবিডব্লিউ হলো কি না দেখে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন। আউট দেন সাকিবকে।
এ সিদ্ধান্ত যেন মেনেই নিতে পারছিলেন না সাকিব। মাঠে অবস্থিত জায়ান্ট স্ক্রিনে সবই দেখা যাচ্ছিল। তাতে দেখা যাচ্ছে আউট নন সাকিব। অথচ তাকে আউট দেওয়া হলো। সাকিব মাঠ ছেড়ে যেতে না চাইলে আম্পায়ার এসে তাকে বুঝিয়ে প্যাভিলিয়নে পাঠান।

সাকিবের এমন আউট যা নিয়ে বিতর্ক চলছে টুইটারজুড়ে। এবার সাকিবের সেই বিতর্কিত আউট নিয়ে টুইট করলেন ভারতের সাবেক ব্যাটসম্যান এবং ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

তিনি টুইটারে লিখেছেন, সাকিবের ব্যাট একেবারেই মাটি স্পর্শ করেনি। শুধু ব্যাটের ছায়ায় ফোকাস করুন। একটি গজাল ছিল বল ব্যাটে আঘাত করা ছাড়া আর কিছুই হতে পারত না। আম্পায়ারিংয়ের বাজে সিদ্ধান্তের প্রাপ্তিতে বাংলাদেশ।

এদিকে টিভি আম্পায়ারের এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন ভারতের ধারাভাষ্যকার হারশা ভোগলে। টুইটারে তিনি লিখেছেন, এটি পাকিস্তানের জন্য একটি ভাগ্যবান উইকেট।

ভারতের ক্রিড়া সাংবাদিক জয় ভট্টাচার্য টুইটারে লিখেছেন, টিভি আম্পায়ার ল্যাংটন রুসেরে, তোমাকে এর জবাবদিহি করতে হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles