5.6 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

‘সভাপতি হতে চাই না, ৩৫ লাখ টাকা ফেরত দিন’

‘সভাপতি হতে চাই না, ৩৫ লাখ টাকা ফেরত দিন’
অভিযুক্ত সঙ্গীতা মালিক

ভারতের পশ্চিমবঙ্গের বাঁকুড়ায় তৃণমূল কংগ্রেসের পদ পেতে ৩৫ লাখ টাকা ঘুষ দিয়েছেন বলে অভিযোগ করেছেন কয়েকজন ব্যক্তি। এখন সে টাকা চেয়ে পোস্টার সাঁটিয়েছেন তারা। তবে যার বিরুদ্ধে এ ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে তিনি বিষয়টিকে ষড়যন্ত্র হিসেবে দাবি করেছেন।

ভারতীয় সংবাদমমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, আজ শুক্রবার সকালে বাঁকুড়ার কোতুলপুরের গরুহাটতলা এলাকার বাসিন্দারা একটি পোস্টার দেখতে পান। তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায়ের উদ্দেশে পোস্টারটি লেখা হয়েছে। কিন্তু কারা এই পোস্টার সাঁটিয়েছেন, তা উল্লেখ নেই।

- Advertisement -

পোস্টারে অভিযোগ করা হয়েছে, কোতুলপুরে তৃণমূলের ব্লক সভাপতি ও অঞ্চল সভাপতি করে দেওয়ার লোভ দেখিয়ে পোস্টার সাঁটানো ব্যক্তিদের কাছ থেকে ৩৫ লাখ টাকা নিয়েছিলেন বিষ্ণপুর সাংগঠনিক জেলা কমিটির নেত্রী সঙ্গীতা মালিক। কিন্তু তাদের পদ দেওয়া হয়নি। তাদের চেয়েও আরও বেশি টাকা নিয়ে তরুণ নন্দীগ্রামী ও কৌশিক বটব্যাল নামের দুই ব্যক্তিকে ওই পদদেওয়া হয়েছে বলে পোস্টারে দাবি করা হয়েছে।

তারা এখন আর পদ চান না, টাকা ফেরনত চান। পোস্টারে তারা লিখেছেন, ‘আমরা অঞ্চল সভাপতি হতে চাই না। টাকা ফেরত চাই। পাঁচ দিনের মধ্যে টাকা না পেলে আমরা রাজ্য সভাপতিকে জানাব।’

এ বিষয়ে সঙ্গীতা মালিক সংবাদমাধ্যমে কিছু বলতে চাননি। তবে তিনি থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছে পুলিশ। পুরো ঘটনাটিকে ‘কুৎসা ও অপবাদ’ বলে ওই অভিযোগে দাবি করেছেন সঙ্গীতা।

বাঁকুড়া জেলা পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘অভিযোগ পেয়েছি। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এদিকে, এ বিষয়টি নিয়ে কথা বলতে চাইছেন না তৃণমূল কংগ্রেসের নেতারা। কে বা কারা পোস্টার লাগিয়েছেন, তার উল্লেখ না থাকায় বিষয়টিকে গুরুত্ব দিতে চাইছে না তারা। বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের এক নেতা বলেন, ‘ওই পোস্টার কে বা কারা দিয়েছেন, তার কোনো উল্লেখ নেই। তাই, ওই পোস্টারকে গুরুত্ব দেওয়ার কোনো প্রশ্ন নেই।’

- Advertisement -

Related Articles

Latest Articles