5.1 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

নিবন্ধন পেলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবো না: নুর

নিবন্ধন পেলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবো না: নুর
ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর

গণঅধিকার পরিষদ নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেছে। নিবন্ধন পেলেও দলীয় সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করবেন না জানিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব। দলটির সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে রোববার দুপুরে আবেদন জমা দেন।

আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন নিয়ে আমাদের কনসার্ন নেই। নির্বাচনকালীন সরকার আমাদের প্রধান বিষয়। আমাদের কাছে নির্বাচন কমিশনের চেয়ে নির্বাচনকালীন সরকারটা গুরুত্বপূর্ণ। আমরা দেখেছি, ২০১৪ এবং ২০১৮ সালে দলীয় সরকারের অধীনে দুটি বিতর্কিত নির্বাচন হয়েছে, যে নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। ভোটকেন্দ্রে কুত্তা-বিলাই-ছাগল দৌড়াদৌড়ি করেছে। কুত্তা-বিলাই-ছাগল দৌড়াদৌড়ি করবে- এ রকম ভোট এবং ভোটের পরিবেশ আমরা চাই না।

- Advertisement -

আমরা দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাচ্ছি না এবং যাবো না জানিয়ে নুর বলেন, জনগণ যেন স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে পারে সেই ধরনের উৎসবমুখর ভোট এবং নির্বাচনের পরিবেশ আমরা চাই। তার জন্য অবশ্যই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি জানিয়েছি এবং বিরোধীদলগুলো সেই দাবিতে এরই মধ্যে রাজপথে আন্দোলন গড়ে তুলছে।

তিনি বলেন, ২০১৪ এবং ২০১৮ সালের মতো বিনাভোটের এবং ভোট ডাকাতের নির্বাচন এই দেশে ভবিষ্যতে আর হবে না। আগামীতে সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হবে। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন পরিবেশ তৈরি করলে অবশ্যই আমরা নিবন্ধন পাবো। আমাদের যদি নিবন্ধন থেকে বঞ্চিত করা হয় সেটা অন্যায় করা হবে। অন্যায়ের প্রতিবাদের জন্য তারুণ্যের উত্থান, এই রাজনৈতিক দলের জন্ম। প্রতিবাদের মধ্যদিয়ে আমাদের অধিকার আদায় করবো।

নিবন্ধনে না পেলে নির্বাচন করবেন কি না- এমন প্রশ্নের জবাবে ডাকসুর এই সাবেক ভিপি বলেন, এখন পর্যন্ত জোটের বিষয়ে আমরা ভাবছি না। দেশে সুষ্ঠু ধারার রাজনীতির সংকট রয়েছে মন্তব্য করে তিনি বলেন, নেতৃত্বের প্রতি মানুষের একটা আস্থাহীনতা রয়েছে। সে কারণে নতুন নতুন রাজনৈতিক দলের উত্থান হচ্ছে। বর্তমান সরকারকে হটিয়ে একটা অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য অন্যান্য বিরোধীদলের সঙ্গে যুগপৎ ভাবে আন্দোলন করবো, রাজপথে থাকবো, কিন্তু নির্বাচনের বিষয়ে এখনো দলের সিদ্ধান্ত হয়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles