4.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

বিয়ের ৪ মাস না পেরোতেই মা নয়নতারা, তদন্ত প্রতিবেদনে যা জানা গেল

বিয়ের ৪ মাস না পেরোতেই মা নয়নতারা, তদন্ত প্রতিবেদনে যা জানা গেল
ছবি সংগৃহীত

মা হওয়া নিয়ে বিতর্কে জড়িয়েছেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। চলতি বছরের জুনে পরিচালক ভিগনেশের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। চার মাস না ঘুরতেই ৯ অক্টোবর যমজ পুত্রসন্তানের বাবা-মা হন তারা।

অবশ্য কোন সময়ে সন্তান জন্ম দিয়েছেন সে বিবেচনায় নয়, অভিনেত্রী নয়নতারা ফেঁসে গেছেন অন্য কারণে।

- Advertisement -

ভারতীয় গণমাধ্যম জানায়, সারোগেসি পদ্ধতিতে মা–বাবা হয়েছেন নয়নতারা-ভিগনেশ। আর এই দম্পতি সারোগেসি আইন ভঙ্গ করেছেন কি না, তা জানার জন্য তদন্ত করেছে তামিলনাড়ু রাজ্য সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়।

ভারতে নতুন আইন বলছে, শারীরিকভাবে সন্তান ধারণে অক্ষম নারী ও ৩৫ থেকে ৪৫ বছর বয়সি বিধবা নারী সারোগেসি পদ্ধতিতে মা হতে পারবেন। এছাড়া আর সব নারীর জন্য সারোগেসি পদ্ধতি নিষিদ্ধ।

চলতি বছরের শুরুতেই ভারতে এ আইন চালু হয়েছে।

প্রশ্ন উঠেছে, নয়নতারা কি সন্তান ধারণে অক্ষম? এ তারকা দম্পতি কি সব নিয়ম মেনেই সারোগেসির আশ্রয় নিয়েছেন?

তদন্ত দলকে তারা জানিয়েছেন, সব নিয়ম মেনেই মা-বাবা হয়েছেন।

বুধবার তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

প্রতিবেদনও বলছে, এই দম্পতি আইন মেনেই সন্তান জন্ম দিয়েছেন। বিয়ের পাঁচ বছর পার হলেই সারোগেসির আবেদন করা যায়। যিনি সন্তানের জন্ম দেবেন, তাকে হতে হবে নিকটাত্মীয়। এই নিয়ম মেনেই ২০২১ সালে এক নিকটাত্মীয়র সঙ্গে সারোগেসির চুক্তি হয় নয়নতারা ও ভিগনেশের।

তদন্ত কর্মকর্তারা আরও জানিয়েছেন, চলতি বছরের মার্চ মাসে ভারতে বাণিজ্যিকভাবে সারোগেসি নিষিদ্ধের প্রক্রিয়াটি শুরু হয়। আর সে আইন কার্যকর হওয়ার নয়নতারা-ভিগনেশ তাদের সারোগেসি চুক্তি সম্পন্ন করেছিলেন।

তাছাড়া চলতি বছরের জুন বিয়ের আনুষ্ঠানিকতা হলেও ৬ বছর আগেই নাকি বিয়ের নিবন্ধন হয়েছে নয়নতারা-ভিগনেশের। সেই নথি তদন্ত দলকে জমা দিয়েছেন এ তারকা দম্পতি।

- Advertisement -

Related Articles

Latest Articles