5.1 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

হিরো আলমকে আবৃত্তি শেখানো জবি অধ্যাপক যা বললেন

হিরো আলমকে আবৃত্তি শেখানো জবি অধ্যাপক যা বললেন

বর্তমানে অভিনয়, গান, প্রযোজনা ও স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। এর মধ্যে নতুন খবর শোনা যাচ্ছে তিনি কবিতা আবৃত্তি চর্চার মধ্যে রয়েছেন। আলম আবৃত্তি শিখছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক জুয়েল আদীবের কাছ থেকে।

- Advertisement -

হিরো আলমকে আবৃত্তি চর্চা শেখানোর বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপ মুহাম্মদ কামরুল ইসলাম জুয়েল গণমাধ্যমকে জানান, হিরো আলমের অদম্য ইচ্ছাশক্তি আর চেষ্টার ফলে আজ সে দেশের ভাইরাল একজন অভিনেতা। তার ইচ্ছাশক্তি দেখে আমি সত্যি মুগ্ধ। তার মুখে কিছু জড়তা লক্ষ্য করেছি ধীরে ধীরে সে তা কাটিয়ে উঠেছে। প্রায় দেড় মাস হলো সে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, হিরো আলমের কবিতা আবৃত্তি চর্চার পেছনে কারণ হলো সে একটি ছবি নিয়ে কাজ করছে। সেখানে তার অতীত জীবনের গল্প নিয়ে কবিতাটি সাজানো হয়েছে। মূলত তাকে নিয়ে যারা হাসাহাসি করতো তাদের উদ্দেশ্য করেই কবিতাটি রচনা করা হয়েছে।

জানা গেছে, ‘হাসিওয়ালা’ নামের পোয়েট্রিক্যাল ফিল্ম পরিচালনা করবেন অতিন্দ্র কান্তি অজু। তিনি আট মিনিট দৈর্ঘ্যের এই ফিল্মের কবিতা লিখেছেন। এ নিয়ে অতিন্দ্র কান্তি অজু বলেন, হিরো আলমকে নিয়ে নানাজন নানাভাবেই কাজ করেছেন। এবার আমরা চেয়েছি তাকে নিয়ে সিরিয়াসভাবে কাজ করবো। এই উদ্যোগ থেকে হিরো আলমকে দুই মাস ধরে আবৃত্তি চর্চার মধ্যে রেখেছি।

এ বিষয়ে হিরো আলম গণমাধ্যমকে বলেন, আমার জীবন নিয়ে এই কবিতা লেখা হয়েছে। সেটা আমি আবৃত্তি করবো। আর কবিতার সঙ্গে অভিনয় করবো আমি রিয়া মনিসহ কয়েকজন। আমার দুঃখ দুর্দশা এই কবিতার মাধ্যমে উঠে আসবে। আমার মনে হয় এটা আমার জীবনের সেরা কাজগুলোর একতা হতে যাচ্ছে।

কবিতার সংগীত আয়োজন করেছেন মাহাবুবুর রহমান টুনু। হিরো আলম ও রিয়া মনি ছাড়াও এতে অভিনয় করেছেন সাজু মেহেদী, মরিন খান ও আতিকুর রহমান আতিক প্রমুখ। জানা গেছে, রবিবার থেকে সিরাজগঞ্জের কয়েকটি নির্বাচিত লোকেশনে পোয়েট্রিক্যাল ফিল্ম-এর শুটিং সম্পন্ন হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles