5.2 C
Toronto
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

ঘণ্টায় ২৪৯ কাপ চা! গিনেস বুকে নাম উঠলো তরুণীর

ঘণ্টায় ২৪৯ কাপ চা! গিনেস বুকে নাম উঠলো তরুণীর
ছবি সংগৃহীত

চা পান ভালোবাসেন না দুনিয়ায় এমন লোক পাওয়া কঠিন। এই চা বানাতে ভালোবাসেন দক্ষিণ আফ্রিকার তরুণী ইনগার ভ্যালেন্টাইন। ভালোবাসার কাজ করেই এবার বিশ্ব রেকর্ড গড়লেন তিনি। এক ঘণ্টায় ২৪৯ কাপ রুইবোস চা বানিয়ে তাক লাগিয়েছেন তিনি। এতে তার নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।

রেকর্ডের সময় রুইবোস নামের একটি ভেসজ চা বানান ইনগার ভ্যালেন্টাইন। রুইবোস লাল রঙের একটি ভেষজ চা, যা দক্ষিণ আফ্রিকার স্থানীয় উদ্ভিদ অ্যাসপালাথাস লিনিয়ারিস গাছের পাতা থেকে তৈরি। তরুণী রুইবোসের সাধারণ স্বাদ, ভ্যানিলা এবং স্ট্রবেরির স্বাদ ব্যবহার করেন।

- Advertisement -

উল্লেখ্য, চা তৈরিতে আগের রেকর্ড ছিল ঘণ্টায় ১৫০ কাপ। ইনগারের ধারণা ছিল, তিনি ঘণ্টায় ১৭০ কাপ তৈরি করতে পারবেন, তাতেই বিশ্ব রেকর্ড হতে পারত। কিন্তু নিজেকেও অবাক করে ২৪৯ কাপ চা তৈরি করে গিনেস বুকে নিজের নাম লেখালেন তিনি।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার পশ্চিম কেপ প্রদেশে চা তৈরির রেকর্ডটি গড়েন ইনগার। ওই অঞ্চলে পর্যটন শিল্পকে জনপ্রিয় করতেই চা তৈরির প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানেই সকলকে পেছনে ফেলেন ইনগার ভ্যালেন্টাইন। স্বভাবতই অভিনব রেকর্ড গড়ে খুশি তরুণী। তবে এলাকায় পর্যটন শিল্প উন্নয়ন হলে আরও খুশি হবেন তিনি।

ইনগার ভ্যালেন্টাইনের চা তৈরির রেকর্ডের সময় সেখানে উপস্থিত ছিল স্থানীয় স্কুলের শিক্ষার্থীরা। তারাই ২৪৯টি কাপ ধুতে সাহায্য করেন। কাজ খুব সহজ ছিল না।

- Advertisement -

Related Articles

Latest Articles