2.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

দুই মাস ধরে শিশু শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় স্কুলটি চিরতরে বন্ধের নির্দেশ

দুই মাস ধরে শিশু শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় স্কুলটি চিরতরে বন্ধের নির্দেশ
প্রতীকী ছবি

বেসরকারি স্কুলে ৪ বছর বয়সী এক শিশু শিক্ষার্থীকে দুই মাস ধরে ধর্ষণ করার অভিযোগে স্কুলটি চিরতরে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। স্কুলটির অবস্থান ভারতের হায়দ্রাবাদের বানজারা হিলসে। ওই অভিযোগ পাওয়ার তেলেঙ্গানার শিক্ষা মন্ত্রণালয় স্কুলটি বন্ধের নির্দেশ দেয়। সেইসঙ্গে শিক্ষার্থীদের অন্য কোথায় সরিয়ে নেওয়ারও কথা বলা হয়েছে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, শিক্ষামন্ত্রী তেলেঙ্গানার শিক্ষা সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করতে বলেছেন এবং এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে কী সুরক্ষা ব্যবস্থা নেওয়া যেতে পারে, সে সম্পর্কে সরকারের কাছে একটি প্রতিবেদন জমা দিতে বলেছেন।

- Advertisement -

এ কমিটিতে রয়েছেন স্কুল শিক্ষার পরিচালক, মহিলা ও শিশু ওয়েলফেয়ার বিভাগের সচিব এবং যৌন অপরাধের বিরুদ্ধে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করা সিনিয়র অফিসার। তাদের চলতি সপ্তাহের মধ্যেই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
খবরে আরও বলা হয়, স্কুলের অধ্যক্ষের গাড়ি চালক দীর্ঘ দুই মাস ধরে শিশুটিকে ধর্ষণ করে আসছিল। তাকে বুধবার গ্রেফতার করা হয়।

অভিভাবকরা আগেই এ ঘটনা জেনে অধ্যক্ষের কাছে অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু তিনি এ ঘটনা হেসে উড়িয়ে দেন। পরবর্তীতে অভিভাবকদের আন্দোলনের মুখে তাকেও গ্রেফতার করা হয়।

শিশুটির বাবা-মা বলেন, অনেক দিন ধরেই আমরা তার মধ্যে আচরণের পরিবর্তন দেখছিলাম। তখনই আমরা বুঝতে পারলাম কোথাও কোনো সমস্যা হচ্ছে। পরবর্তীতে শিশুটি গাড়ি চালকের কথা বলে। উত্তেজিত হয়ে ওই গাড়ি চালকে মারধর করে থানায় গিয়ে মামলা করেন তারা।

একটি তদন্তে দেখা গেছে, স্কুলের সিসিটিভিগুলো কাজ করছে না। আর অবাক করা বিষয়, ওই অভিযুক্ত চালক প্রায়ই প্রাক-প্রাথমিক বিভাগের শ্রেণিকক্ষে ক্লাস নিতেন।

- Advertisement -

Related Articles

Latest Articles