11.3 C
Toronto
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বিশ্বে সবচেয়ে নিখুঁত চেহারার ১০ নারী, এশিয়ার চমক দীপিকা

বিশ্বে সবচেয়ে নিখুঁত চেহারার ১০ নারী, এশিয়ার চমক দীপিকা
দীপিকা পাড়ুকোন

সেন্টার ফর অ্যাডভান্সড ফেসিয়াল কসমেটিক অ্যান্ড প্লাস্টিক সার্জারির ডা. জুলিয়ান ডি সিলভা বিশ্বের সবচেয়ে নিখুঁত চেহারা বের করতে ‘গ্রিক গোল্ডেন রেশিও নামক একটি ফেস-ম্যাপিং পদ্ধতি ব্যবহার করেন। এ পদ্ধতিতে সৌন্দর্য পরিমাপের অনুপাত করা হয়। কারো চোখ, নাক, ঠোঁট, থুতনিসহ মুখের সর্বোপরি কাঠামো ও বৈশিষ্ট্য বুঝতে এ পদ্ধতি ব্যবহার করা হয় এবং বৈজ্ঞানিক উপায়ে সবচেয়ে সুন্দর ব্যক্তি নির্ধারণ করা হয়।

সম্প্রতি লন্ডনভিত্তিক এই প্লাস্টিক সার্জারির ডা. জুলিয়ান ডি সিলভা বিশ্বের সবচেয়ে নিখুঁত চেহারার ১০ নারীর নাম প্রকাশ করেছে। তার এই তালিকায় বিশ্বের সেরা নিখুঁত চেহারার অধিকারী নির্বাচিত নারী হয়েছেন হলিউড অভিনেত্রী জোডি কমার।

- Advertisement -

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, ডা. জুলিয়ান ডি সিলভা প্রাচীন ‘গ্রিক গোল্ডেন রেশিও’ পদ্ধতি ব্যবহার করে মানুষের চোখ, নাক, ঠোঁট, চিবুক, চেহারার আকৃতিসহ ১২টি কী পয়েন্ট বিশ্লেষণ করেন।

ডা. জুলিয়ান ডি সিলভার বিশ্লেষণ ও গ্রিক গোল্ডেন রেশিও অনুযায়ী, জোডি কমারের চেহারার ৯৪.৫২ শতাংশ নিখুঁত। কমারের চোখ, নাক, চিবুক, ভ্রুর সঙ্গে প্রাচীন গ্রিক গোল্ডেন রেশিওর বেশি সাদৃশ্য রয়েছে। নিখুঁত চেহারার নারীর তালিকায় তার স্থানই এবার এক নম্বরে।

দ্বিতীয় স্থানে রয়েছেন ‘ইউফোরিয়া’ তারকা জেনডায়া। তার চেহারা ৯৪.৩৭ শতাংশ নিখুঁত। তৃতীয় স্থানেই রয়েছেন খ্যাতনামা মডেল বেলা হাদিদ, যার চেহারা ৯৪.৩৬ শতাংশ নিখুঁত। ফেস ম্যাপিং এ ৯২.৪৪ শতাংশ নিখুঁত প্রমাণিত হয়েছে গায়িকা বিয়োন্সের। তিনি রয়েছেন চতুর্থ স্থানে।

এদিকে এশিয়ার ভিতরে একমাত্র চমক দেখিয়েছেন ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বলিউড এই অভিনেত্রী জায়গা করে নিয়েছেন সবচেয়ে নিখুঁত চেহারার অধিকারী ১০ নারীর মধ্যে। ফেস ম্যাপিং পদ্ধতি ও গ্রিক গোল্ডেন রেশিও অনুযায়ী ৯১.২২ শতাংশ নিখুঁত চেহারা দীপিকা পাড়ুকোনের ।

- Advertisement -

Related Articles

Latest Articles