4.4 C
Toronto
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

৫% বিনোদন কর্মসূচি বাতিল করছে টরন্টো

৫% বিনোদন কর্মসূচি বাতিল করছে টরন্টো
দেশজুড়ে চলমান শ্রমিক সংকটের কারণে হেমন্তে বিনোদন কর্মসূচির ৫ শতাংশ বাতিল করতে যাচ্ছে টরন্টো সিটি।

দেশজুড়ে চলমান শ্রমিক সংকটের কারণে হেমন্তে বিনোদন কর্মসূচির ৫ শতাংশ বাতিল করতে যাচ্ছে টরন্টো সিটি।

হেমন্তে প্রায় ১০ হাজার কোর্স অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ৫৪০টি বাতিল করা হচ্ছে। অক্টোবর থেকে ডিসেম্বরের শুরুর দিক পর্যন্ত এগুলো অনুষ্ঠিত হবে। বাতিল হওয়ার কর্মসূচির মধ্যে আছে সাতার শিখন, স্কেট, ফিটনেস ক্লাস ও স্পোর্টস প্রোগ্রামিং।

- Advertisement -

নিবন্ধনকারী ৩ হাজার ৮০০ জনের সঙ্গে যোগাযোগ এরই মধ্যে শুরু করে দিয়েছেন সিটি কর্মকর্তারা। তাদেরকে পুরো অর্থ ফেরত দেওয়া হবে অথবা সম্ভব হলে বিকল্প কর্মসূচি পালনের সুযোগ দেওয়া হবে।

সিটি কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, লাইফগার্ড, সুইম ইনস্ট্রাক্টর ও ইনস্ট্রাকশনাল কর্মী নিয়োগ ও প্রশিক্ষণে তারা গুরুত্ব দিয়েছিল। কিন্তু যথেষ্ট সংখ্যক প্রশিক্ষিত কর্মী ধরে রাখতে তারা সমর্থ হয়নি।

সিটি অব টরন্টোর কমিউনিটি বিনোদনের পরিচালক হাওয়ি ডেটন বলেন, কর্মী সংকটের আরেকটি কারণ হলো মহামারির কারণে বিশেষায়িত রেক কর্মীদের জন্য সনদ কর্মসূচি চালু করা সম্ভব না হওয়া। এছাড়া কর্মী বাহিনীর অনেকেই অন্য পেশার জন্য ২০১৯ সালের পেশা ছেড়ে দিয়েছেন।
সিটি কর্তৃপক্ষ বলছে, বিনোদন পদে কর্মী নিয়োগে গুরুত্ব প্রদান অব্যাহত রেখেছে তারা। এসব কর্মীর মধ্যে রয়েছে অ্যাকুয়াটিক কর্মী ও আইস স্কেটিং ইনস্ট্রাক্টর। যদিও কর্মী সংকট পুরোপুরি সমাধানে কত সময় লাগবে তা পরিস্কার নয়।

১০ হাজার কর্মসূচি আয়োজনে কর্মী প্রয়োজন ৩ হাজার ২০০ থেকে ৩ হাজার ৫০০ জন। ২০২২ সালের হেমন্তের কর্মসূচির জন্য প্রায় ৮১ হাজার অংশগ্রহণকারী নিবন্ধন করেছেন।
এই গ্রীষ্মেও বিনোদন কর্মীর সংকটে পড়েছিল সিটি কর্তৃপক্ষ। তবে শেষ পর্যন্ত টরন্টোর আউটডোর ও ইনডোর পুল ও সুইমিং বিচ দেখাশোনার জন্য লাইফগার্ডসহ যথেষ্ট সংখ্যক কর্মী পাওয়া গিয়েছিল। অ্যাকুয়াটিক পদেরে বেতন এ বছরের গোড়ার দিকে পুনর্মূল্যায়ন করা হয়েছে। তাতে তাদের বেতন গড়ে ১৭ শতাংশ বেড়েছে।
সিটি কর্মকর্তারা বলেছেন, জানুয়ারিতে শীতকালীন কর্মসূচির জন্য প্রস্তুতি চলছে এবং এই হেমন্তে নিয়োগ প্রক্রিয়ার ওপর জোরারোপ অব্যাহত রাখা হয়েছে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles