11.3 C
Toronto
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

কাউকে মনে ধরলে যে কাজগুলো না করাই ভালো

কাউকে মনে ধরলে যে কাজগুলো না করাই ভালো
প্রতীকী ছবি

কাউকে মনে ধরতেই পারে। তখন মনে একটা ভালো লাগা বা উদ্দীপনার সৃষ্টি হয়। এই অবস্থায় আমাদের মধ্যে অনেকেই অযৌক্তিক বা না বুঝে অনেক কাজ করে ফেলি। ফলে কিছু সম্পর্ক শুরু হওয়া আগেই শেষ হয়ে যায়।

প্রেমের আবেগে মানুষ অন্ধ হয়ে যায়। বাস্তবতা মেনে নিতে কষ্ট হয়। কিন্তু প্রেমের আবেগ কেটে গেলে বাস্তবতা এসে সামনে দাঁড়ায়। কারো প্রতি মনের মধ্যে ভালোবাসার সৃষ্টি হলে এই কাজগুলো করা থেকে বিরত থাকাই ভালো।
>>অনুসরণ করা

- Advertisement -

আমরা সবাই মোটামুটি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ব্যক্তিকেই অনুসরণ করে থাকি। কিন্তু ইনস্টাগ্রাম বা ফেসবুকে লুকিয়ে থাকে তাকে অনুসর করা এবং সামনাসামনি ব্যক্তিগতভাবে কাউকে অনুসরণ করার মধ্যে পার্থক্য রয়েছে। এই কাজটি কারা থেকে বিরত থাকতে হবে। যাকে মনে মনে ভালোবাসেন সে হয়ত মনে মনে বিরক্তবোধ করতে পারে বা তার কাছে ব্যাপারটা ভীতিকর হতে পারে।

>> পছন্দ

যাকে আপনার মনে ধরেছে তার সম্পর্কে জেনে নিন। হতে পারে সে অন্য কারো সাথে বর্তমানে সম্পর্কে আছে। মনে রাখবেন এটা তার দোষ নয় অথবা যার সঙ্গে সম্পর্কে আছে তারও নয়। হয়ত তার সাথে দেখাটা আগেই হয়ে গেছে। আপনি হেরে গেলেন এটা ভাবার দরকার নেই। কারণ আপনাদের সম্পর্কটা তো শুরুই হয়নি।

>>প্রত্যাখ্যান সহ্য করতে না পারা

যদি আপনার ভালোবাসার কথা জানিয়ে প্রত্যাখ্যান হন তবে মেনে নেওয়ার চেষ্টা করুন। যদিও খুব কষ্টের বিষয়। তবুও চেষ্টা করে যেতে হবে। এটা চিন্তা করুন আপনার জন্য তার মনে কোন ভালোবাসাই নেই। কেন সময় নষ্ট করবেন। সেই মানুষটিকে বার বার নিজের ভালোবাসার কথা বলতে যাবেন না। আপনার প্রতি তার তিক্ততা উল্টো বেড়ে যাতে পারে। গায়ের জোরে কখনো ভালোবাসা হয় না। বরং যে আপনার কথা চিন্তা করবে, সবসময় পাশে থাকবে এমন কাউকে খুঁজে নিন।

>> আমার পৃথিবীজুড়ে সে

কাউকে মনে ধরল সাথে আপানার সবকিছু বদলে গেলো এমন করা যাবে না। আপনার পুরো পৃথিবীটা মনের মানুষের চারপাশে ঘুরলে চলবে না। পড়াশুনা, খেলাধূলা, নিজের ক্যারিয়ার নিয়ে ভাবা অথাবা অফিসের কাজে অবহেলা করা যাবে না। তাকে যতোই ভালো লেগে যাক। নিজের কাজগুলো করে যাবেন। অন্যথায় নিজেরই ক্ষতি করে ফেলবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles