19.7 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪

৬৭ বছর বয়সে এসেও তাক লাগালেন রোজিনা

Rozina : ৬৭ বছর বয়সে এসেও তাক লাগালেন রোজিনা - the Bengali Times

‘পরনে লাল রঙের লেহেঙ্গা। চোখে কাজল। কানে দুল। চুলগুলো দুই কাঁধে আলগা করে ছেড়ে দেওয়া। চোখে-মুখে হাসির ঢেউ’ – এমনই রূপে ক্যামেরাবন্দি এক যুবতীর বেশ কয়েকটি ছবি দুদিন ধরে ভেসে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

- Advertisement -

ছবিগুলোর দিকে একনজর তাকানোর পর অনেকের মনে প্রশ্ন উঠছে ছবির এই যুবতী কে? কিন্তু ভালো করে খেয়াল করলেই বোঝা যায়, এ নারী অন্য কেউ নন; আশির দশকের দর্শকপ্রিয় চিত্রনায়িকা রোজিনা।

যে কিনা ৬৭ বছর বয়সে এসে এমন সাজে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। তবে এসব কোনো নাটক বা সিনেমার জন্য নয়। একটি ফটোশুটের জন্য এমন রূপে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি।

Rozina : ৬৭ বছর বয়সে এসেও তাক লাগালেন রোজিনা - the Bengali Times

এই ফটোশুটের কোরিওগ্রাফি করেছেন তানজিল জনি। জনি বলেন, ‘অনেকদিনের ইচ্ছা ছিল চিত্রনায়িকা রোজিনা ম্যাডামকে নতুন একটা লুকে নিয়ে আসার। অবশেষে সেই কাজটি করতে পারলাম। এমন গুণী অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরে দারুণ লাগছে।

‘এর আগে গত বছরের ডিসেম্বর বধূ সেজে সবাইকে চমকে দিয়েছিলেন রোজিনা। শুধু তাই নয়, নিজেকে বধূ রূপে দেখে নিজেই বিস্ময় প্রকাশ করেছিলেন। ফের নতুন লুকে দর্শকদের চমকে দিলেন এক সময়ের জনপ্রিয় এই নায়িকা।

১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রোজিনা। এফ কবীর পরিচালিত ‘রাজমহল’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ শুরু করেন। এরপর অসখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি। ক্যারিয়ারে অভিনয়ের স্বীকৃতি স্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন পেয়েছেন রোজিনা। তার অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles