7.9 C
Toronto
বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১

সামারে কোথায় যাবেন?

- Advertisement -
সময় করে বেরিয়ে যান ভালো লাগবে

এই সামারে কোথাও গেলে সময় নিয়ে যান, এবং পারলে সকাল সকাল বের হবেন, তা না হলে ফিরে আসতে হতে পারে !!!

আমরা গতকাল আমাদের পূর্ব প্ল্যান অনুযায়ী Bass Lake Provincial পার্কের উদ্যেশে সারাদিন কাটানোর জন্য রওয়ানা হই। যেহেতু outdoor gathering পারমিশন ১০ জন তাই আমরা মাত্র ২/৩টি পরিবার যাই। আমি নিজে সকালে বের হই এবং দেড় ঘন্টা ড্রাইভ করার পর পার্ক গেটে সকাল ১১:২৪ মিনিটে পৌঁছাই। কিন্তু পার্ক কতৃপক্ষ জানালেন তাদের পার্কের Day Use capacity full, তারা সারাদিনের জন্য আর কোনো ভিসিটর allow করবে না।

- Advertisement -

মনটা একটু খারাপ হওয়ার সাথে সাথে একটা lessonও হয়ে গেলো, পরবর্তীতে আরো সকালে বের হতে হবে। যাহোক আমাদের প্ল্যান B অনুযায়ী আসে পাশের প্রভিন্সিয়াল পার্কগুলিতে যোগাযোগ করে জানলাম একই অবস্থা। আমি ইতিমধ্যে আমাদের আর ২টি গাড়িকে রেডিও করে বলে দিলাম এদিকে না আসতে, এবং প্ল্যান C ফলো করতে। প্ল্যান C অনুযায়ী তানভীর জানালো অনতিদূরে ওরিলা শহরের Couchiching Beach Parkএর কথা। সবাইকে সেদিকে যাওয়ার নির্দেশ দেওয়া হলো। সেখানে গেলাম। পার্কটিতে আগে আমরা গেছি। পার্কটি খুব সুন্দর, পরিষ্কার পরিছন্ন এবং বিচটিও খুব সুন্দর, বিশেষ করে বাচ্চাদের জন্য। সেখানে যথেষ্ট পার্কিং দেখলাম কিন্তু সমস্যা হলো পার্কিং শুধুমাত্র রেসিডেন্টদের জন্য। শুধু ছোট একটি পার্কিং ভিসিটরদের জন্য এবং সেটি ফ্লাট রেট $৫০. যাহোক আমরা পার্কে আমাদের জিনিষপত্র নামিয়ে ৭/৮০০ মিটার দূরে স্ট্রিট পার্কিংয়ে গাড়ি পার্ক করে হেটে আসলাম।

আমাদের প্ল্যান ছিল, প্রথমে BBQ লাঞ্চ, তারপর পানিতে সময় কাটানো এবং গোসল সেরে আবারো কিছু স্নাক্স সেরে তারপর ধীরে সুস্থে বাড়িতে ফেরা। এখানেও প্ল্যান একটু চেঞ্জ করতে হলো। কারণ পার্কটিতে BBQ বা কোনো ধরণের cooking নিষিদ্ধ এবং করলে $৩০০ জরিমানা। যাহোক আমরা আমাদের ready made খাবার দিয়ে লাঞ্চ সরে সবাই মিলে নেমে পড়লাম পানিতে। পানির তাপমাত্রা পারফেক্ট ছিল। প্রায় ঘন্টা খানেক পানিতে কাটালাম। এইটা এই বছর প্রথম খোলা পানিতে সাঁতার কাঁটা এবং গোসল, খুবিই ভালো লাগল। তারপর সবাই মিলে তরমুজ খেলাম এবং কিছুটা সময় কাটিয়ে, পার্শবর্তী Tim Hortoneএ বিরতি নিয়ে আমাদের শেষ অল্টারনেটিভ প্ল্যান অনুযায়ী Azaxএ তানভিরের বাসার বাকিয়ার্ডে আমাদের BBQ দিয়ে ডিনার সেরে দিনের ইতি টানলাম।

- Advertisement -

বেশ কয়েকটি বাধা হলেও দিনটি বৃথা যায়নি।

- Advertisement -

যাহোক সবার ক্ষেত্রে হয়তো এরকম নাও হতে পারে তবে প্রস্তুতু থাকলে হতাশ হতে হবেন না। যেখানেই যান, এই সময় আগের মতো আর হুট্ করে মনে হলো, আর ছুটে গেলাম তা ঠিক সম্ভব নয়, অন্তত উইকেন্ডগুলিতে। আগে থেকে প্ল্যান করুন, নিদৃষ্ট পার্কার ওয়েবসাইটে গিয়ে চেক করুন, পার্কিং, BBQ allow কিনা, বিচে কুকুর allow কিনা (কুকুর allow বিচে অনেকের একটু সমস্যা), ইত্যাদি জিনিষ জেনে তারপর বের হবেন এবং প্ল্যান B বা C রেডি রাখবেন তাহলে আউটিংটা আরো ভালো হবে। উপরোক্ত অবস্থা আমরা এবার অনেক এলাকার পার্কেই দেখেছি, রেসিডেন্টদের জন্য এক ব্যবস্থা, ভিসিটরদের জন্য অন্য ব্যবস্থা। মনে হচ্ছে পান্ডামিকের জন্য ওরা একটু বেশি সতর্ক, খারাপ নয়।

হয়তো অনেকেই ব্যাপারগুলি ফেস করেছেন বা জেনে গেছেন, তবে যারা এখনো জানেন না তাদের জন্য এই সতর্কবার্তা।

যাহোক, আগের থেকে খোঁজ খবর নিয়ে, পরিবার নিয়ে সময় করে বেরিয়ে যান ভালো লাগবে। আর হাঁ, অবশ্যই পাবলিক হেলথ গাইডলাইন মেনে চলবেন এবং স্থানীয় By Lawকে সম্মান করবেন।

আল্লাহ সবার মঙ্গোল করুন, চলমান পরিস্থিতিকে মোকাবেলা করার তৌফিক দিন এই কামনায় এখানেই শেষ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles