18.5 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

মহিলা এশিয়া কাপে এক সঙ্গে প্রতিনিধিত্ব করছেন পাকিস্তানের মা-মেয়ে

মহিলা এশিয়া কাপে এক সঙ্গে প্রতিনিধিত্ব করছেন পাকিস্তানের মা-মেয়ে

চলমান নারী এশিয়া কাপে সব ম্যাচ অফিসিয়াল নারী। প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টে এমন ঘটনা ঘটল। এই আসরে আম্পায়ার ও রেফারিদের সবাই নারী। এশিয়া কাপের সবগুলো ম্যাচ ছয়টি দেশের নয়জন আম্পায়ার মিলে পরিচালনা করবেন।

- Advertisement -

আসরে পাকিস্তান থেকে আম্পায়ার হিসেবে রয়েছেন সালিমা ইমতিয়াজ। সালিমার মেয়ে কাইনাত ইমতিয়াজ আবার পাকিস্তান দলের হয়ে এশিয়া কাপ খেলতে এসেছেন।

কাইনাত এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে ১৫টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যেখানে ২৬৫ রানের সঙ্গে ১৬ উইকেট শিকার করেছেন তিনি।

এশিয়া কাপের উদ্বোধনী দিনে শনিবার ভারত ও শ্রীলংকার ম্যাচে মাঠে মূল আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন সালিমা। পরে নিজের মায়ের সাফল্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাতে ভোলেননি মেয়ে কাইনাত।

আরও পড়ুন :: ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, নিহত ১৭৪

টুইটারে কাইনাত লিখেছেন, ‘আমার মাকে ২০২২ নারী এশিয়া কাপের আম্পায়ার হিসেবে দেখে খুবই আনন্দিত ও গর্বিত। তার সাফল্যে আমার আনন্দের শেষ নেই। খুবই অনুপ্রেরণাদায়ী একজন মানুষ আমার মা। সবসময় পাকিস্তানের প্রতিনিধিত্ব করা তার স্বপ্ন ছিল। সেই স্বপ্ন নিয়ে আমিও এগিয়ে চলেছি।’

তিনি আরও লিখেন, ‘আমরা এখন একসঙ্গে পাকিস্তানের প্রতিনিধিত্ব করবো। ভারত-শ্রীলংকা ম্যাচ দিয়ে মা প্রথমবার আম্পায়ারিং করলেন। পুরো যাত্রায় দারুণভাবে সমর্থন দেওয়ায় আমার বাবাকেও অভিনন্দন। এমন মা-বাবা পেয়ে আমি সত্যিই সৌভাগ্যবান। আমার ভাইকেও ধন্যবাদ। আমি সবাইকে ভালোবাসি।’

যদিও আসরের দ্বিতীয় দিন পাকিস্তানের প্রথম ম্যাচের একাদশে জায়গা হয়নি ডানহাতি পেসার কাইনাতের। রোববার মালয়েশিয়ার বিপক্ষে ৯ উইকেটের জয়ে এশিয়া কাপ শুরু করেছে পাকিস্তান। এই ম্যাচে কাইনাতকে দলে রাখেনি তারা।

- Advertisement -

Related Articles

Latest Articles