-0.8 C
Toronto
সোমবার, মার্চ ১৮, ২০২৪

বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার এজিএম ও নির্বাচন অনুষ্ঠিত

বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার এজিএম ও নির্বাচন অনুষ্ঠিত
বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার নবনির্বাচিত ডিরেক্টর এইচ এম ইকবাল আনোয়ার রশীদ আলমগীর রহমান ইকবাল রুশদ একে গোলাম কিবরিয়া মোহাম্মদ হাসান শহিদুল ইসলাম মিন্টু ইকবাল হামিদ কোরেশি আদনান তপন সাইয়েদ মাসুদ আহমেদ কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনার ড খলিলুর রহমান ও টরন্টোস্থ বাংলাদেশ কনসুল জেনারেল লুৎফর রহমান

বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার (বিবিসিসি) বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন গত ২৫ সেপ্টেম্বর রবিবার রিচমন্ডহিলের শেরাটন পার্কওয়ে হোটেলে বলরুমে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের বিগত কমিটির সভাপতি এইচ এম ইকবাল। বিগত কমিটির ডিরেক্টর এ্যাডমিন মোহাম্মদ হাসানের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সাধারণ সভা শুরু হয়। শুভেচ্ছা বক্তব্যে তিনি সভার আলোচ্যসূচি সবাইকে অবহিত করেন।
আনুষ্ঠানিকভাবে সভা শুরু হওয়ার পর চেম্বারের বিগতদিনের কার্যক্রম, আয়-ব্যয় ও সাফল্য নিয়ে বক্তব্য দেন বিগত কমিটির সভাপতি এইচ এম ইকবাল।
এরপর সিআইবিসি ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তা উদয় কুলকার্নিকে নির্বাচন কমিশনার ঘোষণা হয়। সংক্ষিপ্ত বক্তব্য প্রদানের মাধ্যমে উদয় কুলকার্নি নির্বাচনী কার্যক্রম শুরু করেন। তিনি বলেন, বিভিন্ন দেশের চেম্বারগুলো যেভাবে পরিচালিত হয় বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডা ঠিক সেভাবেই পরিচালিত হচ্ছে। নির্বাচনী প্রক্রিয়া শেষে উদয় কুলকার্নি ২০২২-২৪ বছরের জন্য ১০জন নির্বাচিত ডিরেক্টরের নাম ঘোষণা করেন। তারা হলেন-এইচ এম ইকবাল, আনোয়ার রশীদ, আলমগীর রহমান, ইকবাল রুশদ, একে গোলাম কিবরিয়া, মোহাম্মদ হাসান, শহিদুল ইসলাম মিন্টু, ইকবাল হামিদ কোরেশি আদনান, তপন সাইয়েদ ও মাসুদ আহমেদ। নবনির্বাচিত ডিরেক্টররা তাৎক্ষনিক সভায় মিলিত হয়ে এইচ এম ইকবালকে প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট আনোয়ার রশীদ ও ইকবাল রুশদ, ডিরেক্টর ফ্যাইন্যান্স একে গোলাম কিবরিয়া, ডিরেক্টর এ্যাডমিন হিসেবে মোহাম্মদ হাসানের নাম ঘোষণা করা হয়। বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার চীফ পেট্রোন, কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনার ড. খলিলুর রহমান নবনির্বাচিত কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান। হাইকমিশনার ড. খলিলুর রহমান বলেন, এই চেম্বার অতীতের মতো আগামীতেও বাংলাদেশ-কানাডার ব্যবসায়িক সম্পর্কের উন্নয়নে কাজ করে যাবে। আমার সকল প্রকার সহযোগিতা বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার সঙ্গে থাকবে। এসময় টরন্টোর বাংলাদেশ কনসুলার জেনারেল লুৎফর রহমানও উপস্থিত ছিলেন।
দ্বিতীয়পর্বে ছিলো টরন্টোর গুণী সঙ্গীতশিল্পী অমিত শুভ্র রায়ের অনবদ্য পরিবেশনা।
সবশেষে নবনির্বাচিত সভাপতি এইচ এম ইকবাল ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন। এরপর সকলকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles