4.5 C
Toronto
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

অন্টারিওর এমপিপিদের ‘সোশ্যাল অ্যাসিস্ট্যান্স ডায়েট’

অন্টারিওর এমপিপিদের ‘সোশ্যাল অ্যাসিস্ট্যান্স ডায়েট’
হ্যামিল্টন মাউন্টেনের এনডিপির এমপিপি মনিক টেইলর

দুই সপ্তাহের জন্য সোশ্যাল অ্যাসিস্ট্যান্স ডায়েটের ওপর নির্ভর করবেন বলে জানিয়েছেন অন্টারিওর পাঁচ এমপিপি। অন্টারিও ডিসঅ্যাবিলিটি সাপোর্ট প্রোগ্রামের (ওডিএসপি) অর্থ ৫ শতাংশ বৃদ্ধি যে যথেষ্ট নয়, সেটা দেখানোই এর উদ্দেশ্য।

এমপিপিদের সবাই নিউ ডেমোক্র্যাটিক পার্টির সদস্য। তাঁরা বলেছেন, ৬ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তাঁরা গ্রোসারি বাবদ খরচ করবেন ৯৫ দশমিক ২১ ডলার। প্রতি সপ্তাহে গড়ে ৪৭ দশমিক ৬০ ডলার। এটা সম্ভবত ওডিএসপি অথবা অন্টারিও ওয়ার্কসের একজন ব্যক্তির দুই সপ্তাহের বাজেটের সমান।

- Advertisement -

হ্যামিল্টন মাউন্টেনের এনডিপির এমপিপি মনিক টেইলর বলেন, আমরা উচ্চমূল্যের যুগে বাস করছি এবং সবকিছুর দামই বাড়ছে। অন্টারিওতে মূল্যস্ফীতি ৭ ও ৮ শতাংশের আশপাশে অবস্থান করছে। জুলাই মাসে খাবারের দাম বেড়েছে ৯ দশমিক ৭ শতাংশ। ফুড ব্যাংকের রেকর্ড ব্যবহার হচ্ছে এবং আবাসন খরচ বেড়েছে ৭ দশমিক ৪ শতাংশ।

নির্বাচনী প্রচারণার সময় প্রিমিয়ার ডগ ফোর্ড ওডিএসপি সুবিধাভোগীদের অর্থ ৫ শতাংশ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। অন্য তিন প্রধান দল ওডিএসপি দ্বিগুন করার দাবি জানিয়েছিল। ওডিএসপির সুবিধাভোগী একজন ব্যক্তি বর্তমানে প্রতি মাসে ১ হাজার ১৬৯ ডলার আর্থিক সহায়তা পেয়ে থাকেন। ৫ শতাংশ বৃদ্ধির ফলে আরও ৫৮ ডলার তাদের পকেটে উঠবে।

এনডিপি বলছে, অন্টারিও ওয়ার্কার্সের সুবিধাভোগীরা বাড়তি কোনো অর্থ পাচ্ছেন না এবং তারা পাচ্ছেন মাসিক ৭৩৩ ডলার।

অটোয়া ওয়েস্টের এমপিপি চন্দ্রা পাজমা বলেন, মাসে ৭৩৩ বা ১ হাজার ২২৭ ডলারে অন্টারিওর কারও পক্ষে যে শোভন ও সম্মানজনক জীবন যাপন করা সম্ভব নয় প্রিমিয়ার ডগ ফোর্ড ও মেরিলি ফুলারটনের তা স্বীকার করা উচিত।

- Advertisement -

Related Articles

Latest Articles