2.1 C
Toronto
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

টরন্টো আইল্যান্ডে লিফট ব্রিজ করতে চান কাউন্সিলর প্রার্থী

টরন্টো আইল্যান্ডে লিফট ব্রিজ করতে চান কাউন্সিলর প্রার্থী
টরন্টো সিটি কাউন্সিল নির্বাচনের একজন প্রার্থী টরন্টোর পোর্ট ল্যান্ডের সঙ্গে আইল্যান্ডকে সংযুক্ত করতে লিফট ব্রিজ করার ইচ্ছা প্রকাশ করেছেন

টরন্টো সিটি কাউন্সিল নির্বাচনের একজন প্রার্থী টরন্টোর পোর্ট ল্যান্ডের সঙ্গে আইল্যান্ডকে সংযুক্ত করতে লিফট ব্রিজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। প্রস্তাবটি এসেছে স্প্যাডিনা-ফোর্ট ইয়র্কের প্রার্থী এপ্রিল এঙ্গেলবার্গ।

সিটিভি নিউজ টরন্টোকে তিনি টেলিফোনে বলেন, নির্বাচনী প্রচারণায় আমি বিপুল সংখ্যক মানুষের সঙ্গে কথা বলছি। আমি যেটা দেখেছি তা হলো লোকজনের প্রথম অগ্রাধিকার হচ্ছে পার্কে প্রবেশগম্যতা। আমাদের পরিকল্পনামতো রেইল ডেক পার্ক যেহেতু হচ্ছে না, তাই বিপুল সংক্যক টরন্টোবাসীকে এর বৃহৎ পাবলিক পার্কে বিনামূল্যে প্রবেশের সুযোগ করে দেওয়ার এটা একটা সুযোগ।

- Advertisement -

এজন্য প্রয়োজন হবে পথচারী ও সাইক্লিস্টদের জন্য ওয়ার্ডের আইল্যান্ড ও পোর্ট ল্যান্ডকে সংযুক্ত করেত ২৫০ মিটার দীর্ঘ একটি ব্রিজ নির্মাণ। এঙ্গেলবার্গ বলেন, পথচারীরা এক থেকে দুই মিনিটেই ব্রিজ দিয়ে হেটে পার্কে যেতে পারবেন। একই সময়ে নিজ দিয়ে যেতে পারবেন সাইক্লিস্টরা। বড় আকারের কার্গো ভেসেল এলাকাটি দিয়ে প্রবেশের সুযোগ দেওয়ার সক্ষমতাও থাকবে ব্রিজটির। প্রস্তাবটি বাস্তবায়ন করতে তিনি যথেষ্ট গবেষণা করেছেন এবং এতে ব্যয় হবে ১ কোটি থেকে দেড় কোটি ডলার।

বর্তমানে আইল্যান্ডটি কেউ দেখতে চাইলে তাকে লেক অন্টারিওতে ফেরি ভাড়া করতে হয়। একজন প্রাপ্ত বয়স্কের এজন্য আসতে-যেতে খরচ হয় ৯ ডলার। এঙ্গেলবার্গ বলেন, আমাদের ফেরি ব্যবস্থা পুরনো, ব্যয়বহুল এবং ধীরগতির।

উল্লেখ্য, টরন্টোর মিউনিসিপাল নির্বাচনে ভোট গ্রহণে দিন ধার্য আছে ২৪ অক্টোবর।

- Advertisement -

Related Articles

Latest Articles