4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

ফাইনালে উঠেই বিশ্বকাপ ঘিরে বড় সুসংবাদ পেল টাইগ্রেসরা

ফাইনালে উঠেই বিশ্বকাপ ঘিরে বড় সুসংবাদ পেল টাইগ্রেসরা

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে বড় ধরনের সুসংবাদ উপহার দিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাছাইপর্ব থেকে দ্বিতীয় দল হিসেবে জায়গা করে নিলো দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে। বাংলাদেশের আগে বাছাইপর্ব পেরিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছিল আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল।

- Advertisement -

আবুধাবীতে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে থাই নারীদের ১১ রানে হারিয়ে ফাইনালে জায়গা করে নেওয়ার পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করেছে টাইগ্রেসরা।

আবুধাবীতে এদিন টসে হেরে আগে ব্যাট করতে নামে নিগার সুলতানা জ্যোতির দল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তুলতে পারে টাইগ্রসরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন রুমানা আহমেদ। ২৬ রান আশে মুর্শিদার ব্যাট থেকে। ১৭ রান করে করেন অধিনায়ক জ্যোতি এবং রিতু মণি।

আরও পড়ুন :: ধনকুবের ক্রিকেট অধিনায়ক রোহিত, তালিকায় দ্বিতীয় সাকিব

লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১০২ রান করে থামতে হয় থাই নারীদের। দলটির পক্ষে নাথাখাম চান্থাম ৬৪ রান করে একাই লড়াই করেছেন। তবে টাইগ্রেস বোলার সালমা খাতুনের ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট এবং সানজিদা আক্তার মেঘলা ৭ রানে ২ উইকেট শিকারে হার নিয়েই মাঠ ছাড়তে হয় থাইল্যান্ডকে।

এই জয়ে বাংলাদেশের নারীরা দক্ষিণ আফ্রিকায় আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিল। এছাড়াও বাছাইপর্বের ফাইনালে আগামী ২৫ সেপ্টেম্বর আয়ারল্যান্ড নারীদের বিপক্ষে মুখোমুখি হবে টাইগ্রেসরা।

সূত্র : আরটিভি

- Advertisement -

Related Articles

Latest Articles