-0.9 C
Toronto
মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

লাল কালো ফোটা ফোটা বর্ণের কালনাগিনী উদ্ধার

লাল কালো ফোটা ফোটা বর্ণের কালনাগিনী উদ্ধার

পটুয়াখালীর কলাপাড়ায় লাল কালো ফোটা ফোটা বর্ণের একটি বিষধর কালনাগিনী সাপ উদ্ধার করেছে অ্যানিমেল লাভারস অফ পটুয়াখালী সংগঠনের সদস্যরা। এটির দৈর্ঘ্য প্রায় দেড় ফুট।

- Advertisement -

বুধবার দুপুরে উপজেলার নীলগঞ্জ ইউপির আদমপুর গ্রাম থেকে সাপটি উদ্ধার করা হয়। পরে সাপটি উপজেলা প্রাণী কল্যাণ উন্নয়ন কেন্দ্রে চিকিৎসা প্রদানের জন্য নিয়ে আসা হয়।

এনিমেল লাভারস অফ পটুয়াখালীর প্রাণী কল্যাণ সংগঠনের সদস্যরা জানান, লাল কালো ফোটা ফোটা বর্ণের সাপটি আদমপুর গ্রামের আল মনজির নামের এক ব্যক্তির বসতবাড়ির নেট জালে আটকা পড়ে। আমরা খবর শুনে ওই এলাকায় আমাদের তিন সদস্যের একটি টিম ঘটনাস্থলে পৌঁছাই। পরে জাল থেকে বিষধর সাপটি উদ্ধার করে উপজেলা প্রাণী কল্যাণ কেন্দ্রে নিয়ে যাই।

আরও পড়ুন :: মিয়ানমারের এত দাপটের উৎস কি?

প্রাণী কল্যাণ সংগঠন এনিমেল লাভারস অফ পটুয়াখালীর কলাপাড়া শাখার টিম লিডার রাকায়েত আহসান জানান, এ সাপ মূলত সচরাচর দেখা যায় না। এছাড়া এ সাপের দৈর্ঘ্য দেড় থেকে দুই ফুট হয়। এ সাপের প্রধান খাবার হচ্ছে পোকা মাকড়।

কলাপাড়া উপজেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মনিরুল হক জানান, বন কর্মীরা এ সাপটি উদ্ধারে অ্যানিমেল লাভার অফ পটুয়াখালীর সদস্যদের সহায়তা করেছে। সাপটিকে চিকিৎসা দিয়ে সুস্থ করে বনে অবমুক্ত করা হবে।

সূত্র : ডেইলি বাংলাদেশ

- Advertisement -

Related Articles

Latest Articles