14.4 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

২০ লাখ ডলারের বাড়িটি ভুতুড়ে নয়

- Advertisement -
আবাসন বাজারে বাড়ির দাম এতোটাই বেশি যা আপনার শিরদাড়া হিমশীতল করে দিতে পারে

আবাসন বাজারে বাড়ির দাম এতোটাই বেশি যা আপনার শিরদাড়া হিমশীতল করে দিতে পারে। কিন্তু টরন্টোর একজন রিয়েল এস্টেট এজেন্ট সম্ভাব্য ক্রেতাকে কিছুটা হলেও শান্তি দিচ্ছে। কারণ, ৪৭ নর্থক্লিফ বুলভার্ডের বাড়িটি ভুতুড়ে নয়।
ইএক্সপি রিয়েলটির টিআর গ্রুপের টিম লিড ম্যাথিউ তুসেইন্ট সিটিভি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এটা নিয়ে এতোটা কথা হবে আমি ভাবিনি। কিন্তু সেটা হয়েছে। সবকিছু ভালোমতোই চলছে।

২১ লাখ ৪৯ হাজার ডলার মূল্যের ৫ হাজার বর্গফুটের বাড়িতে রয়েছে সাতটি শয়নকক্ষ, চারটি বাথরুম এবং তিনটি কিচেন। বর্তমান মালিক ১৯৫৮ সাল থেকে বাড়িটি দখলে রেখেছেন। বাড়িটি তৈরি হয়েছিল মূলত একক পরিবারের বসবাসের জন্য। এরপর বাড়িটি ট্রিপলেক্সে রূপান্তর করা হয়। লিস্টিং এজেন্ট ম্যানুয়েলা স্যান্টোসের মতে, এটি আয়ের বাড়ি।

বাড়িটি এখনও কোনো বিশেষজ্হ পরিদর্শন করেন নি। নট হন্টেড বিক্রয় সাইন জুড়ে দেওয়ার সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, এক বছর ধরেই এই সাইনটি রয়েছে এবং এর মধ্য দিয়ে আমরা আলাদা কিছু করার চেষ্টা করেছি। কারণ, বাজার পুরোপুরি ঘুরে যাচ্ছে এবং আমাদের বাড়িটিকে যা আলাদা করেছে তা হচ্ছে চোখ জুড়ানো এই সাইন।

টরন্টো রিজিয়নাল রিয়েল এস্টেট বোর্ডের তথ্য অনুযায়ী, গ্রেটার টরন্টো এরিয়াতে বাড়ি বিক্রি জুনের পর থেকে ২৪ শতাংশ হ্রাস পেয়েছে। এক বছর আগের একই সময়ের তুলনায় হ্রাস পেয়েছে ৪৭ শতাংশ। বাজারের এই পরিবর্তন দেখা যাচ্ছে জাতীয় পর্যায়েও। কানাডিয়ান রিয়েল এস্টেট অ্যাসোসিয়েশন বলেছে, জুন ও জুলাইয়ে বাড়ি বিক্রি টানা পঞ্চম মাসের মতো কমেছে। লক্ষ্যণীয় সংশোধনের পরও জুলাইয়ে নগরীতে বাড়ির গড় বিক্রয় মূল্য চিল ১০ লাখ ৭৪ হাজার ৭৫৪ ডলার, ২০২১ সালের জুলাইয়ের তুলনায় যা ১ শতাংশ এবং ২০২২ সালের জুনের তুলনায় ৬ শতাংশ বেশি।

টোসেন্টর মতে, সাইনটি ক্রেতাদের মধ্যে আগ্রহ তৈরি করবে এবং সম্ভাব্য ক্রেতাদের কেউ বাড়িটিতে অস্বাভাবিক কোনো কর্মকা- ঘটছে কিনা তা দেখতে চাইলে তাকে স্বাগত জানানো হবে। আমাদের সাবেক মালিককে গত ৬০ বছরে এ ধরনের কোনো অবিজ্ঞতার মুখে পড়তে হয়নি।

Related Articles

Latest Articles