12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

মুক্তির আগেই কুয়েতে কেন নিষিদ্ধ হলো অজয়ের ‘থ্যাংক গড’ সিনেমা?

- Advertisement -

ভারতের অজয় দেবগন, সিদ্ধার্থ মালহোত্রা এবং রাকুল প্রীত সিং অভিনীত ‘থ্যাংক গড’ সিনেমার ট্রেইলার মুক্তি পাওয়ার পর তা ভালোভাবে নেননি নেটিজেনরা। প্রায় প্রতিদিনই খবরের শিরোনাম হচ্ছে সিনেমাটি। অনেক মানুষ সিনেমাটি নিষিদ্ধ করার দাবি জানিয়ে আসছে। হিন্দু দেবতা চিত্রাগুপ্তকে উপহাস করায় সিনেমাটি আইনি জটিলতায় পড়েছে।

সর্বশেষ প্রতিবেদন থেকে জানা গেছে, সিনেমাটি কুয়েতে নিষিদ্ধ করা হয়েছে।

একটি শীর্ষস্থানীয় বিনোদনভিত্তিক গণমাধ্যমের তথ্য মতে, কুয়েতে সিনেমাটি নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়ার কারণে দেশটির সেন্সর বোর্ড সিনেমাটির ছাড়পত্র দেয়নি। অন্যদিকে সানি দেওল ও দুলকার সালমানের ‘চুপ’ এবং রশ্মিকা মান্দানা ও অমিতাভ বচ্চনের ‘গুডবাই’ সিনেমাকে অনুমোদন দিয়েছে কুয়েত সেন্সর বোর্ড।

আরও পড়ুন :: ‘ছুটি নিন, এনজয় করুন’ জন্মদিনে প্রধানমন্ত্রীকে শাহরুখের পরামর্শ

এর আগে ভারতের কর্ণাটক রাজ্যের একটি প্রান্তিক গোষ্ঠী ধর্মীয় অনুভূতিকে উপহাস করার জন্য সিনেমাটিকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে। ট্রেইলারে প্রতিক্রিয়া জানিয়ে হিন্দু জনজাগৃতি সমিতির মুখপাত্র মোহন গৌড়া বলেছেন, সিনেমাতে দেখানো হিন্দু ধর্মের দেবতা চিত্রগুপ্ত এবং যমের উপহাস তারা কখনোই সহ্য করবে না। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার জন্য ‘থ্যাংক গড’ সিনেমাটিকে সেন্সর বোর্ডের ছাড়পত্র না দিয়ে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানান তারা।

এদিকে নির্মাতারা শুক্রবার নোরা ফাতেহি এবং সিদ্ধার্থ অভিনীত ‘মানিকে’ শিরোনামের নতুন গান উন্মোচন করেছে। সিনেমাটি ২৪ অক্টোবর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

Related Articles

Latest Articles