10 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

প্রশান্তির খোঁজে গুনে গুনে ৫৩ বিয়ে করেছেন ইনি!

- Advertisement -

একজন নারী বা পুরুষ কয়টি বিয়ে করতে পারেন? একটি বিয়েতেই সাধারণত সন্তুষ্ট থাকেন বিশ্বের বেশির ভাগ নরনারী। পরিবেশ, পরিস্থিতি বা ঘটনাক্রমে তা দুই, তিন, চার বা একটু বেশিও হতে পারে। যদিও ইসলাম ধর্মে পুরুষের জন্য চারটি বিয়ের বিধান রয়েছে। কিন্তু কোনো পুরুষ যদি মনের প্রশান্তির খোঁজে ৫৩টি বিয়ে করেন, তাহলে ব্যাপারটি কী দাঁড়াবে!

হ্যা, ব্যাপারটা অবাক করার মতো হলেও ঠিক এমনটাই ঘটিয়েছেন মরুর দেশ সৌদি আরবের নাগরিক আল আব্দুল্লাহ। ৬৩ বছর বয়সী এই ব্যক্তি গুনে গুনে ৫৩টি বিয়ে করেছেন। সৌদির এমবিএস টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে চমকপ্রদ এই তথ্য ওই ব্যক্তি নিজেই ফাঁস করেছেন। তার এই বিয়েকে ‘শতাব্দির বহুবিবাহ’ আখ্যা দেওয়া হয়েছে।

আব্দুল্লাহ বলেন, ‘যখন আমি প্রথম বিয়ে করি তখন আমার বহু বিবাহ করার কোনো ইচ্ছা ছিল না। কারণ প্রথম বিয়ে করে আমি সুখেই ছিলাম এবং আমার একটা সন্তানও হয়েছিল। কিন্তু পরবর্তীতে সমস্যা দেখা দেওয়ার কারণে আমাকে দ্বিতীয় বিয়ে করার সিদ্ধান্ত নিতে হলো। তখন আমার বয়স ছিল ২৩ বছর। দ্বিতীয় বিয়ে করার সিদ্ধান্ত আমার স্ত্রীকে জানাই।’

তিনি বলেন, ‘প্রথম এবং দ্বিতীয় স্ত্রীর মধ্যে ঝামেলা বাধলে আমি তৃতীয় এবং চতুর্থ বিয়ে করার সিদ্ধান্ত গ্রহণ করি। পরবর্তীতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্ত্রীকে তালাক দেই।’ আব্দুল্লাহর অভিযোগ, তার জীবনে এমন একজন নারীকে খুঁজেছেন, যিনি তাকে শান্তিতে রাখতে পারেন। তবে তিনি যাদেরকে বিয়ে করেছেন তাদের তিনি ন্যায্য অধিকার দিয়েছেন।

দীর্ঘ সময় নিয়ে আব্দুল্লাহ ৫৩ নম্বর বিয়েটা করেছেন বলে জানান। তার মতে, প্রত্যেক পুরুষই চায় একজন নারীর সঙ্গে সারা জীবন কাটিয়ে দিতে। কিন্তু এটা যুবতী কোনো নারীর সঙ্গে সম্ভব নয়। যতটা সম্ভব একজন বয়স্ক নারীর সঙ্গে। তিনি একজন স্ত্রীর সঙ্গে সবচেয়ে কম সময় পার করেছেন। তার সঙ্গে মাত্র এক রাত থেকেই সম্পর্ক ছিন্ন হয়ে যায়।

আব্দুল্লাহ যাদের বিয়ে করেছেন তাদের মধ্যে অধিকাংশই সৌদি নারী। তবে তিনি যখন ব্যবসায়ের কাজের জন্য দূর দেশে ভ্রমণ করেছেন, তখন চরিত্র হেফাজত রাখতে সৌদির বাইরের নারীদেরও বিয়ে করেছেন। কারণ ব্যবসায়ের জন্য তিন থেকে চার মাস তিনি বাইরে থাকতেন। এখন আর কোনো বিয়ে করার ইচ্ছা তার নেই বলে জানান আব্দুল্লাহ।

Related Articles

Latest Articles