10.1 C
Toronto
বুধবার, অক্টোবর ৫, ২০২২

বাজে ফিল্ডিংই ম্যাচ হারার কারণ, স্বীকার করলেন বাবর-রিজওয়ান

- Advertisement -
বাজে ফিল্ডিংই ম্যাচ হারার কারণ, স্বীকার করলেন বাবর-রিজওয়ান
ছবি সংগৃহীত

এশিয়া কাপের ফাইনালে টস জিতে দারুণ শুরু করেছিল পাকিস্তান। তবুও শ্রীলঙ্কা শেষ পর্যন্ত সংগ্রহ করেছে ১৭০ রান। এমন শুরুর পরও লঙ্কানদের বিশাল সংগ্রহের কারণ ছিল পাকিস্তানের বাজে ফিল্ডিং। ম্যাচ শেষে তা স্বীকারও করেছেন ওপেনার রিজওয়ান ও অধিনায়ক বাবর আজম।

যেকোনো ফাইনালেই খেলোয়াড়রা একটু বেশি মনোযোগী হয়ে খেলে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিংটা সবাই চায় যেন অন্য সব খেলা থেকে ভালো করতে। তবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে পাকিস্তানের খেলোয়াড়রা বাজে ফিল্ডিংয়ের পাশাপাশি ম্যাচে ক্যাচও ছেড়েছেন বেশকিছু। যার জন্য ম্যাচে পিছিয়ে গেছে পাকিস্তান। আর ম্যাচ শেষে তা স্বীকারও করেছেন পাকিস্তান দলের ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং অধিনায়ক বাবর আজম।

শুরুতে নাসিম শাহ এবং হারিস রউফ যে দুর্দান্ত বোলিং করছিলেন তাতেই ৫৮ রানে ৫ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। সেখান থেকে ১০০-ও পার হবে কি না, তা নিয়ে সংশয় দেখা দেয়।

কিন্তু একের পর এক মিস ফিল্ডিং। শাদাব খান যেভাবে ক্যাচ মিস করলেন; আসিফ আলি নিশ্চিত ক্যাচ ধরেছিলেন, কিন্তু শাদাব খান গিয়ে তাকে ধাক্কা দিয়ে সেটিকে ছক্কায় পরিণত করলেন। শেষ মুহূর্তে বাজে ফিল্ডিং এবং লুজ বল দিয়ে একের পর এক বাউন্ডারি এবং ছক্কা হজম করে পাকিস্তানিরা লঙ্কানদের রান তুলে দেয় ১৭০-এ।

তাই ম্যাচ শেষে হারের কারণ হিসেবে এ বাজে ফিল্ডিংকেই দায়ী করলেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। রিজওয়ান বলেন, ‘তারা অবশ্যই জয়ের দাবিদার। প্রথমত, তারা আমাদের ভুলগুলোর পূর্ণ সুযোগ নিয়েছে। আমরা অনেক ভুল করেছি। আমরাও মানুষ, ভুল হতেই পারে। অথচ, টুর্নামেন্টজুড়েই আমরা ভালো খেলেছি।’

এদিকে অধিনায়ক বাবর আজম বলেন, ‘অভিনন্দন শ্রীলঙ্কাকে। দুর্দান্ত ক্রিকেট খেলেছে। বিশেষ করে আমরা শুরুতে যেভাবে চেপে ধরেছিলাম, একটা জুটিই সেখান থেকে বের করে নিয়েছে তাদের।… আমরা যেভাবে চেয়েছি সেভাবে শেষ করতে পারিনি। আমাদের ফিল্ডিং আজ (রোববার) কোনোভাবেই ভালো ছিল না। খুবই বাজে হয়েছে। যেভাবে চেয়েছিলাম, আমাদের মিডল অর্ডার সেভাবে ক্লিক করেনি।’

Related Articles

Latest Articles