12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

প্রথম দেখায় নারীর মন জয় করার সহজ উপায়

- Advertisement -
ছবি সংগৃহীত

একটি সম্পর্ক কতদূর যাবে তা বোঝা যায় কয়েকবার দেখা করার পর। নারীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো প্রথম দেখা। কারণ এটি সবার জীবনেই বিশেষ।

প্রথম দেখায় পোশাক, চাল-চলন, কথা বলা সবদিকেই খেয়াল করে নারীরা। যাকে ভালোলাগে, তাকে প্রথমবারেই ভালোলাগে। তাই আপনি যখন হবু প্রেমিকা বা হবু স্ত্রীর সঙ্গে প্রথমবার দেখা করতে যাচ্ছেন, নিজেকে কীভাবে উপস্থাপন করতে হবে সে কথাও জেনে যাওয়া জরুরি।

সম্পর্কে গতি আনতে চাইলে নিজেকে সেভাবেই তুলে ধরুন। যেন প্রিয় সেই নারীর কাছে আপনিও পছন্দের পুরুষ হয়ে ওঠেন। তবে কিছু বিষয় আছে, যেগুলো ঠিকঠাক মেনে চলতে পারলে প্রথম দেখায় নারীর মন জয় করা সহজ হয়। আসুন জেনে নেওয়া যাক প্রথম দেখায় নারীর মন জয় করার উপায়-

পরিপাটি হয়ে যাওয়া : সাজুগুজু করতে যদি ভালো না লাগে, পরিপাটি হয়ে থাকুন। যখন প্রিয় নারীর সঙ্গে প্রথমবার দেখা করতে যাচ্ছেন, নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করুন। পোশাক কোনো বিষয় নয়, এমনটা ভাববেন না। পোশাকও কিছু গুরুত্ব বহন করে। অন্তত এটা তো লক্ষ করবেই যে আপনি কতটা পরিচ্ছন্ন, কতটা পরিপাটি। সেভাবেই নিজেকে সাজিয়ে-গুছিয়ে দেখা করতে যান।

তার কথা মন দিয়ে শুনুন : সবাই একজন মনোযোগী শ্রোতা খোঁজেন। প্রথমবার দেখা করতে গেলে আপনি অবশ্যই তার কথা মন দিয়ে শুনবেন। তিনি কী বলতে চাইছেন তার সবটা শুনুন। আপনার কোনো কথা বা প্রশ্ন থাকলে সেগুলোও তাকে জানান। একটি সুন্দর আলোচনার মাধ্যমেই সুন্দর সম্পর্কের সূচনা হতে পারে।

প্রস্তুতি নেওয়া : যার সঙ্গে দেখা করতে যাচ্ছেন, তার পছন্দ-অপছন্দ সম্পর্কে আগেভাগেই খোঁজ নিতে পারেন। তাহলে তার সামনে নিজেকে সুন্দরভাবে তুলে ধরা সহজ হবে। প্রথমবার দেখা করাটা আপনাকে কিছু ভীত করে তুলতেই পারে। তাই নিজেকে প্রস্তুত করুন। তার সামনে কীভাবে কথা বলবেন, কী বলবেন না সব চিন্তা করে নিন।

নেতিবাচক কথা নয় :

প্রথমবার দেকা করার সময় কিছু বিষয় আপনাকে মাথায় রাখতে হবে। যেমন নেতিবাচক কোনো কথা বলা যাবে না। এমন কোনো প্রশ্ন করা যাবে না যা নিয়ে সমস্যা সৃষ্টি হতে পারে। কিছু বিষয় তার ব্যক্তিগত হতে পারে, সেগুলো নিয়ে প্রথম দেখায়ই আগ্রহ প্রকাশ করবেন না। যেমন তার অতীতের সম্পর্ক, বেতন ইত্যাদি নিয়ে প্রথমেই মাথা না ঘামানো ভালো।

প্রাধান্য দেওয়া : নারী এমন পুরুষকেই পছন্দ করে যে তাকে প্রাধান্য দেয়। তার সঙ্গেই নিজেকে নিরাপদ মনে করে। তাই এই দিকে খেয়াল রাখুন। আপনার কথা ও আচরণে যেন এটি প্রকাশ পায় যে আপনি তাকে প্রাধান্য দিচ্ছেন। তার কথার মনোযোগী শ্রোতা হোন। তার পছন্দের গুরুত্ব দিন। তার মতামতের প্রতি সম্মান দেখান।

Related Articles

Latest Articles