10.6 C
Toronto
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

অন্টারিওতে আলাদা কর্মসূচি গ্রহণের কোনো কারণ নেই : ডগ ফোর্ড

ছবি সিটিভি নিউজের সৌজন্যে

অন্টারিও সরকারের প্রতি মহামারির মধ্যে কর্মীদের বেতনসহ ১০ দিনের অসুস্থতাজনিত ছুটি দেওয়ার আহ্বান জানিয়েছে টরন্টোর স্বাস্থ্য বোর্ড। মহামারির শুরুর দিকে ফেডারেল সরকার কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তিদের জন্য একটি কর্মসূচি চালু করে। কর্মসূচিটির আওতায় অসুস্থতাজনিত কারণে কেউ কাজে যোগ দিতে না পারলে তাকে দুই সপ্তাহ পর্যন্ত সপ্তাহে ৫০০ ডলার দেওয়া হয়। তবে কর্মীদের সুরক্ষা দেওয়ার ক্ষেত্রে এ উদ্যোগ যথেষ্ট নয় বলে মনে করেন অনেকে। কারণ হিসেবে তারা বলছেন, অনেক সময় সহায়তা পেতে কয়েক সপ্তাহ লেগে যায়। তাছাড়া আবেদনকারীদের চাকরির নিশ্চয়তা দেয় না কর্মসূচিটি।

এদিকে, অন্টারিও সরকারের আলাদাভাবে পেইড সিক লিভ (বেতনসহ অসুস্থতাজনিত ছুটি কাটানো) কর্মসূচি চালুর কোনো কারণ দেখছেন না প্রিমিয়ার ডগ ফোর্ড। বিদ্যমান ফেডারেল কর্মসূচি কর্মীদের সুরক্ষায় যথেষ্ট নয় এমন সমালোচনার পর এ মন্তব্য করলেন অন্টারিওর প্রিমিয়ার।

ডগ ফোর্ড বলেন, ব্যবস্থাটি যদি কাজ না করে তাহলে ফেডারেল সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে আমরা কথা বলতে পারি। সুবিধাভোগীরা যদি মনে করেন যে সময়মতো সহায়তা পাচ্ছেন না সেক্ষেত্রে আমরা কর্মসূচিতে পরিবর্তন আনতে পারি। সহায়তার পরিমাণ যদি তাদের কাছে অপর্যাপ্ত মনে হয় তাহলে আমরা এতে পরিবর্তন আনব। কারণ সপ্তাহে ৫০০ ডলার সত্যিই যথেষ্ট নয়। তবে একটা বিষয় পরিস্কার করে বলছি এবং তা হলো প্রদেশের আলাদা কর্মসূচি গ্রহণের কোনো কারণ নেই।

- Advertisement - Visit the MDN site

Related Articles

- Advertisement - Visit the MDN site

Latest Articles