10 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

কানাডায় ১০ জনকে হত্যায় দ্বিতীয় ‘হামলাকারী’ নিহত

- Advertisement -

কানাডায় ছুরি হামলায় ১০ জন নিহত ও ১৮ আহতের ঘটনায় সন্দেহভাজন আরেক হামলাকারী গ্রেফতারের পর মৃত্যু হয়েছে। পুলিশ বলছে, ৩২ বছর বয়সী মাইলস স্যান্ডারসনকে বুধবার বিকেলে ধরার পর সাসকেচ্যুয়ান প্রদেশের হাইওয়ের হাজতখানায় রাখা হয়।

একটি ভিডিও ফুটেজে দেখা যায়, একটি এসইউভি সাদা গাড়িকে তাড়া করা হচ্ছে। এরপর রসটার্ন শহরের কাছে পুলিশের একটি গাড়ি সেটিকে ঘিরে ফেলে।

বিবিসির প্রতিবেদনে বলা হচ্ছে, ১৮ জনের মথ্য ১০ জন এখনো হাসপাতালে রয়েছেন। এরমধ্যে ১০ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক।

বুধবার রাতে এক সংবাদ সম্মেলনে সহকারী কমিশনার রোসডা ব্ল্যাকমোর বলেন, সন্ধ্যায় আমাদের প্রদেশ একটি স্বস্তির নিশ্বাস ফেলছে।

তিনি আরো বলেন, একটি বাড়ির বাইরে থেকে গাড়ি চুরি করে স্যান্ডারসন পালিয়ে যাওয়ার খবর পেয়ে পুলিশ তাড়া করে। স্যান্ডারসন ১৫০ কিলোমিটার বেগে গাড়ি চালাচ্ছিলেন। তবে তার গাড়ি একটি গর্তে আটকে যায়। পরে চুরি করা গাড়ি থেকে একটি চাকু উদ্ধার করা হয়। এ সময় তাকে গ্রেফতারও করা হয়। তাকে স্থানীয় সময় বিকেলে হাজতে নেয়া হয়। গ্রেফতারের কিছুক্ষণ পর অসুস্থ হয়ে পড়ে। তাকে সাসকাটনের হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশের এ কর্মকর্তা মৃত্যুর কারণ সম্পর্কে কিছু বলেননি। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানানো হবে। এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, স্যান্ডারসন নিজের ছুরিকাঘাতে আহত হয়ে মারা গেছেন।

এদিকে, মাইলস স্যান্ডারমনের ভাই ড্যামিয়েন স্যান্ডারসনও একজন সন্দেহভাজন ছিলেন। সোমবার জেমস স্মিথ ক্রি নেশনে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। পুলিশ জানিয়েছে, ড্যামিয়েন স্যান্ডারসনের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

Related Articles

Latest Articles