18.5 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

এবার রুমিন ফারহানার ‘আসেন খেলি’ ভাইরাল

এবার রুমিন ফারহানার ‘আসেন খেলি’ ভাইরাল
রুমিন ফারহানা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খেলা হবে’। ‘আসেন খেলি। ’ রুমিন ফারহানার বক্তব্যের এই অংশের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়ে গেছে।

সোমবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি আয়োজিত এক সমাবেশে বক্তব্য রাখছিলেন বিএনপি সংসদ সদস্য রুমিন ফারহানা।

- Advertisement -

এসময় তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খেলা হবে’। ‘আসেন খেলি। ’ এরপর কর্মীদের দিকে তাকিয়ে চিৎকার করে বলেন, ‘আপনারা খেলার জন্য প্রস্তুত তো?’ এসময় সবাই ‘হ্যাঁ হ্যাঁ’ করে সমস্বরে উত্তর দিচ্ছিল।
রুমিন ফারহানা বলেন, ‘২০১৪ সালে প্রতিপক্ষকে নিয়ে খেলার সাহস দেখাতে পারেননি। ২০১৮-তে লুকিয়ে লুকিয়ে অন্ধকারে খেলেছেন। লুকিয়ে কিংবা অন্ধকারে একা একা নয়, আসুন প্রতিপক্ষের সঙ্গে প্রকাশ্যে খেলুন। আমরা দেশের মানুষকে নিয়ে খেলি। মামলা করে আমাদের দমিয়ে রাখা যাবে না। ’

নারায়ণগঞ্জের আওয়ামী লীগ নেতা শামীম ওসমান তাঁর রাজনৈতিক বক্তৃতায় ৯ বছর আগে ব্যবহার করেছিলেন ‘খেলা হবে’। এই ‘খেলা হবে’ রীতিমতো জনপ্রিয় ট্যাগ লাইন হয়ে দাঁড়ায়। সীমানা পেরিয়ে চলে যায় পশ্চিমবঙ্গে, আসামে। কলকাতায় তৈরি হয় শত শত গান। গত বছর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এই স্লোগানেই বাজিমাত করে তৃণমূল কংগ্রেস।

অনুব্রত মণ্ডল থেকে শুরু করে মমতা ব্যানার্জি—সবার মুখেই ছিল এই স্লোগান। তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্য স্লোগানটি নিয়ে তৈরি করেছিলেন গানও। সেই গান বাংলার পাশাপাশি ভারতের বিভিন্ন ভাষায় শোনা গিয়েছিল। শামীম ওসমানের মুখের সেই ‘খেলা হবে’ নামে চলচ্চিত্র নির্মিত হয়েছে বলিউডে।

এবার রুমিন ফারহানা ‘খেলা হবে’র নতুন সংস্করণ নিয়ে এলেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে। আর তাতেই নেটিজেনরা মেতেছে। ভিডিও শেয়ার করছে সোশ্যাল হ্যান্ডেলে।

অন্যদিকে পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য আগেই জানিয়েছেন, তাঁর লেখা ‘খেলা হবে’ গানটি হিন্দিতে প্রকাশ করা হবে ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে আগে।

- Advertisement -

Related Articles

Latest Articles