19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

লাগামহীনভাবে বাড়ছে বাড়িভাড়া

লাগামহীনভাবে বাড়ছে বাড়িভাড়া
ছবিতারা মালোক্রা

গত মাসে গ্রেটার টরন্টো এরিয়াতে সর্বোচ্চ গড় ভাড়া রেকর্ড করেছে, যা সমস্ত প্রকার সম্পত্তির জন্য ভাড়ার মূল্য বছরে প্রায় ২৫ শতাংশ বৃদ্ধি করেছে৷ রিপোর্টের ডেটা সমস্ত আবাসিক সম্পত্তির প্রকারের (একক-পারিবারিক বাড়ি, টাউনহাউস, কনডোমিনিয়াম অ্যাপার্টমেন্ট, ভাড়ার অ্যাপার্টমেন্ট এবং বেসমেন্ট অ্যাপার্টমেন্ট) জন্য সমষ্টিগতভাবে TorontoRentals.com এর তালিকার উপর ভিত্তি করে। প্রতিবেদনে অন্তর্ভুক্ত শহরগুলি হল: টরন্টো, মিসিসাগা, ভন, ইটোবিকোক, নর্থ ইয়র্ক, ইয়র্ক, ইস্ট ইয়র্ক এবং স্কারবোরো।

গত তিন মাসে এই অঞ্চলের প্রতি বর্গফুটের গড় দাম বছরে প্রায় ২০ শতাংশ বেড়েছে৷ পূর্ববর্তী বাজার দর নভেম্বর ২০১৯-এ সর্বোচ্চ রেকর্ড করা হয়েছিল, যখন বাড়ি ভাড়ার গড় খরচ ৫.৮ শতাংশ বেড়েছিলো। প্রতিবেদনে অন্তর্ভুক্ত গড়ে পাঁচটি বেডরুমের মধ্যে চারটি গত জুলাইয়ের তুলনায় দ্বিগুণ-অঙ্কে বৃদ্ধি পেয়েছে।

- Advertisement -

টরন্টোর পরে দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল ভাড়ার বাজার মিসিসাগাতে দেখা গিয়েছে। জুলাই মাসে গড়ে $২,৩০৮ দাম রিপোর্ট করা হয়েছিল। সমস্ত টরন্টো পোস্টাল কোডে গড় ভাড়া জুলাই মাসে বছরের পর বছর বেড়েছে, কিন্তু দ্য বিচ এবং আপার বিচে সবচেয়ে বেশি বার্ষিক ভাড়া বৃদ্ধি পেয়েছে (৫২ শতাংশ)।
টরন্টোর কাসা লোমা এরিয়ায় জুলাই মাসে কনডো এবং ভাড়া অ্যাপার্টমেন্টের জন্য প্রতি বর্গফুটের সর্বোচ্চ গড় ভাড়া রেকর্ড করা হয়েছে $৪.৪০, যা গত জুলাই মাসে $৩.০৭ থেকে বেশি। ইস্ট ইয়র্ক পোস্টাল কোড এম৪বি জুলাই মাসে $১,৮৬০ ভাড়ার দামে কোনো বার্ষিক পরিবর্তন দেখেনি। TorontoRentals.com এবং Bullpen Consulting বলেছে যে, তারা মনে করছে ভাড়া এভাবেই বাড়তে থাকবে।

- Advertisement -

Related Articles

Latest Articles