8.4 C
Toronto
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

দায়িত্ব নিয়েই মন্ত্রীর নির্দেশ, ফোন ধরে ‘হ্যালো’ বলা যাবে না

দায়িত্ব নিয়েই মন্ত্রীর নির্দেশ, ফোন ধরে ‘হ্যালো’ বলা যাবে না
সংস্কৃতি বিষয়ক মন্ত্রী সুধীর মুঙ্গানতিওয়ার

ফোন ধরে আর হ্যালো বলা যাবে না। বলতে হবে ‘বন্দে মাতরম’। এই নির্দেশ দেওয়া হয়েছে ভারতের মহারাষ্ট্রের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের। গতকাল রোববার এমন নির্দেশ দিয়েছেন রাজ্যটির সংস্কৃতি বিষয়ক মন্ত্রী সুধীর মুঙ্গানতিওয়ার।

তিনি জানান, শিগগিরই এ বিষয়ে একটি নির্দেশনা জারি করা হবে। আজ সোমবার ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

- Advertisement -

রোববারই তাকে সংস্কৃতি বিষয়ক দপ্তরের দায়িত্ব দিয়েছেন ওই রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। তারপরই এমন নির্দেশ দিলেন নতুন মন্ত্রী। তিনি বলেন, হ্যালো একটি ইংরেজি শব্দ। ইংরেজি শব্দ আমাদের পরিত্যাগ করা উচিত। বন্দে মাতরম্ কোনো শব্দ নয়। এটি একটি অনুভূতি, যা প্রত্যেক ভারতীয়ের কাছে গুরুত্বপূর্ণ। তাই আমি চাই, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ফোন ধরে এখন থেকে হ্যালোর পরিবর্তে ‘বন্দে মাতরম’ বলবেন।

বিজেপিকে সঙ্গে নিয়ে মুম্বাইয়ের কুর্সি দখলের ৪০ দিন পর গত মঙ্গলবার মন্ত্রিসভা সম্প্রসারণ করেছেন শিবসেনার বিদ্রোহী নেতা তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিন্ডে। ওই দিন ১৮ জন মন্ত্রী পদে শপথ নিয়েছেন। আরও এক দফা মন্ত্রিসভা সম্প্রসারণ বাকি ছিল। সেই কাজ হলো গতকাল।

- Advertisement -

Related Articles

Latest Articles