14.8 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

যৌনতার প্রস্তাব দেওয়া নারীরা দেহ ব্যবসায়ী, মন্তব্য অভিনেতার

- Advertisement -

নিজের ‘শক্তিমান’রূপী মূর্তির পাশে অভিনেতা মুকেশ খান্না

যে নারীরা পুরুষদের যৌনতার প্রস্তাব দেন, তারা দেহ ব্যবসায়ী বলে মন্তব্য করেছেন ভারতের জনপ্রিয় অভিনেতা মুকেশ খান্না। আর এ মন্তব্যের পরই ‘শক্তিমান’খ্যাত অভিনেতাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, বি.আর ও রবি চোপড়ার ‘মহাভারত’ ধারাবাহিকে ভীষ্মের ভূমিকায় অভিনয় করে জনপ্রিয়তা পান মুকেশ খান্না। পরবর্তী সময়ে ছোটপর্দায় সুপারহিরো ‘শক্তিমান’ হিসেবে তুমুল জনপ্রিয়তা পান তিনি। এখন টেলিভিশন পর্দায় তাকে খুব একটা দেখা না গেলেও ইউটিউবে নিয়মিত ভিডিও আপলোড করেন তিনি। ‘ভীষ্ম ইন্টারন্যাশনাল’ নামে ইউটিউব চ্যানেল রয়েছে মুকেশ খান্নার। সম্প্রতি সেখানেই ফেক ভিডিও নিয়ে কথা বলতে গিয়ে নারীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন মুকেশ খান্না।

মুকেশ খান্নার ভিডিওর একটি অংশ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে মুকেশকে বলতে শোনা যায়, ‘কোনো নারী যদি কোনো পুরুষকে বলে যে আমি তোমার সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হতে চাই, তাহলে সে দেহ ব্যবসায়ী। কারণ এমন নির্লজ্জের মতো কথা কোনো সভ্য সমাজের নারী বলবে না। আর যদি সে বলে তাহলে সে সভ্য সমাজের মেয়ে নয়।’

মুকেশ খান্নার এমন মন্তব্যেই তীব্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। একজন ব্যঙ্গ করে লিখেছেন, ‘নারীদের ইচ্ছা ও সম্মতির অধিকার যে তাদের দেহ ব্যবসায়ী প্রতিপন্ন করে জানতামই না।’ অপর একজন লেখেন, ‘শক্তিমানের শিলাজিৎ প্রয়োজন।’ কেউ কেউ আবার বিদ্রূপ করে ‘শক্তিমান’ ধারাবাহিকের খলনায়ক সম্রাট কিলবিশকে খবর দেওয়ার প্রস্তাবও দিয়েছেন।

এর আগেও নারীদের সম্পর্কে এমন মন্তব্য করেছিলেন মুকেশ খান্না। তখনও তার মন্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা হয়। তখন মুকেশ বলেছিলেন, নারী আর পুরুষের গঠন আলাদা। আর #MeToo’র আসল কারণ নারীদের বাইরে বেরিয়ে কাজ করা। ঘর সামলানো নারীদেরই দায়িত্ব। যখন তারা বাইরে বেরিয়ে পুরুষদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে শুরু করে, তখনই যাবতীয় সমস্যার সৃষ্টি হয়।

Related Articles

Latest Articles