14.8 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

ওদের চারটা, আমাদের একটাও নেই: তামিম

- Advertisement -
তামিম ইকবাল

বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন সিকান্দার রাজা ও ইনোসেন্ট কায়া। দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত থাকলেন রাজা, কায়ার জায়গা নিলেন রেগিস চাকাভা। দুই ম্যাচে চার সেঞ্চুরি করে মনে রাখার মতো দুটি ম্যাচ জিতল স্বাগতিক জিম্বাবুয়ে।
ছবি সংগৃহীত

রোববার (৭ আগস্ট) দ্বিতীয় ওয়ানডেতে পরাজয়ের পর দুই দলের সেঞ্চুরির সংখ্যার কথাই বলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। প্রথম ম্যাচে চারটির পর দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ পেয়েছে দুটি ফিফটি, কিন্তু হয়নি কোনো সেঞ্চুরি।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমার মনে হয় পার্থক্যটা এখানে–ওদের চারটি সেঞ্চুরি, আমাদের নেই। এটাই বড় পার্থক্য। আমরা ভালো একটা স্কোর গড়েছিলাম। শুরুটা ভালো হয়েছিল, কিন্তু চালিয়ে যেতে পারিনি। ছোটখাটো একটা ধসের পর মাহমুদউল্লাহ ও আফিফ ভালো করেছিল। ২৯১ রানও ভালো স্কোর ছিল, আমরা বোলিংয়ে লড়াই করার মতো কিছু পেয়েছিলাম।’

এদিকে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও স্পিনারদের বিপক্ষে খেলা সহজ ছিল না বলে জানান তামিম, ‘উইকেট শুরুতে ভালো ছিল। তবে প্রথম ম্যাচের মতো স্পিনারদের বিপক্ষে খেলা অতটা সহজ ছিল না। সব কৃতিত্ব আসলে জিম্বাবুয়ের। এই সিরিজে ওরাই আমাদের চেয়ে ভালো খেলেছে। তাদের কৃতিত্ব দিতেই হবে।’

তিন ম্যাচ সিরিজে দুটি হেরে এরই মধ্যে সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ। তাই বুধবার (১০ আগস্ট) শেষ ম্যাচটি জিততেই হবে বাংলাদেশকে। তা না হলে হোয়াইটওয়াশের লজ্জা মাথায় নিয়ে দেশে ফিরতে হবে তামিমদের।

 

 

Related Articles

Latest Articles