22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

৮ বছর জেল হতে পারে শাকিরার

- Advertisement -
পপ গায়িকা শাকিরা

ট্যাক্স ফাঁকির অভিযোগে ৮ বছরের কারাদণ্ড ও ২৪ মিলিয়ন ইউরো জরিমানা হতে পারে কলম্বিয়ান বংশোদ্ভুত মার্কিন পপ গায়িকা শাকিরার। স্পেনের এক সরকারি আইনজীবীর করা মামলায় তার এ সাজা হতে পারে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, শাকিরা ২০১২ ও ২০১৪ সালে ১৪ দশমিক ৫ মিলিয়ন ইউরো ট্যাক্স ফাঁকি দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। অভিযোগকারী আইনজীবীর দাবি অনুযায়ী, স্পেনের বার্সেলোনার বাসিন্দা হয়েও শাকিরা নিজেকে বাহামার নাগরিক দেখিয়ে এ বিপুল কর ফাঁকি দিয়েছেন।

চলতি সপ্তাহের শুরুতে এ মামলা নিষ্পপ্তির জন্য বলা হলেও শাকিরা তা প্রত্যাখ্যান করেছেন। তবে নতুন করে এ মামলা নিষ্পত্তির তারিখ ঘোষণা করেননি আদালত।

এক বিবৃতিতে শাকিরার পক্ষে তার প্রতিনিধি বলেছেন, নিজে যে দোষী নন, এ ব্যাপারে শাকিরা পূর্ণ আত্মবিশ্বাসী। এ ছাড়া এ মামলায় তার (শাকিরার) অধিকারকে ক্ষুণ্ন কর হয়েছে।

স্পেনের বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্ক হওয়ার পর ২০১২ সাল থেকে বার্সেলোনাতে গিয়ে থাকতে শুরু করেন পপ গায়িকা। ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত সেখানেই ছিলেন তিনি। শাকিরার আইনজীবীর দাবি, ২০১৫ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের বাহামসের করদাতাদের তালিকায় ছিল শাকিরার নাম।

শাকিরা-পিকের দীর্ঘ ১২ বছরের সম্পর্ক ভেঙে গেছে। তাদের দুটি সন্তান রয়েছে। শাকিরার সঙ্গে প্রতারণা করে আরেক নারূীর সঙ্গে সম্পর্ক রাখছিলেন পিকে- এমন গুঞ্জন এসেছে তাদের সম্পর্ক ভাঙার ব্যাপারে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles