22 C
Toronto
বুধবার, আগস্ট ১০, ২০২২

দিল্লিতে অপহরণ নাটক সাজিয়ে ফেঁসে গেলেন মার্কিন তরুণী

- Advertisement -
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

টাকার জন্য নিজের অপহরণের নাটক সাজানোর অভিযোগে ভারতের রাজধানী দিল্লিতে এক মার্কিন তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, নগদ অর্থ ফুরিয়ে যাওয়ার পর ‘ব্ল্যাকমেইল’ করে নিজের মা-বাবার কাছ থেকে টাকা আদায় করতে অপহরণের গল্প সাজিয়েছিলেন ২৭ বছর বয়সী ওই নারী।

স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, গত ৩ মে ভারতে পৌঁছান ওই নারী। এরপর ৭ জুলাই তিনি তার মাকে ফোন করে জানান যে একজন পুরুষ তাকে ‘লাঞ্ছিত’ করছে।

এ ঘটনার পর ওই নারীর পরিবারের কাছ থেকে পাওয়া অভিযোগের ভিত্তিতে ভারতীয় কর্তৃপক্ষকে বিষয়টি সম্পর্কে অবগত করেন দিল্লিতে নিযুক্ত মার্কিন দূতাবাসের কর্মকর্তারা। পরে তার সন্ধানে তদন্ত শুরু করে দিল্লি পুলিশ।

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাতে বিবিসি জানায়, ওই নারী যে আইপি অ্যাড্রেস ব্যবহার করে আমেরিকান সিটিজেন সার্ভিসে ইমেইল পাঠিয়েছিলেন এবং তার মাকে ভিডিও কল করেছিলেন; তদন্ত করে সেই আইপি খুঁজে বের করে পুলিশ।

এর ভিত্তিতে ৩১ বছর বয়সী নাইজেরিয়ার এক নাগরিককে গ্রেফতার করা হলে জিজ্ঞাসাবাদের সময় তিনি জানান, ওই নারী দিল্লির উপকণ্ঠে নয়ডায় একটি অ্যাপার্টমেন্টে অবস্থান করছেন।

নয়াদিল্লির পুলিশ কমিশনার অমরুতা গুগুলথ ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘উদ্ধারের পর জানা যায়, সে (মার্কিন নারী) তার বাবা-মাকে ব্ল্যাকমেইল করার জন্য এ ঘটনা ঘটিয়েছে।’

পুলিশ বলছে, ওয়াশিংটন ডিসির বাসিন্দা ওই নারী ফেসবুকের মাধ্যমে পরিচয় হওয়ার পর নাইজেরীয় ওই ব্যক্তির সঙ্গে দেখা করেছিলেন। ভারতে আসার পর থেকে ওই ব্যক্তির সঙ্গেই ছিলেন তিনি।

মার্কিন ওই নারীর ভিসা এবং নাইজেরীয় পুরুষের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং বৈধ কাগজপত্র ছাড়া ভারতে থাকার কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছে পুলিশ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles