19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

রোনালদোকে ছাড়াই লিভারপুলকে উড়িয়ে দিল ম্যানইউ

- Advertisement -
ছবি: সংগৃহীত

প্রাক মৌসুমে প্রস্তুতির শুরুটা দুর্দান্ত হয়েছে রোনালদোবিহীন ম্যানচেস্টার ইউনাইটেডের। থাইল্যান্ডের ব্যাংককে মঙ্গলবার (১২ জুলাই) রাতের ম্যাচে লিভারপুলকে ৪-০ গোলে উড়িয়ে দিলো রেড ডেভিলরা। সেই সাথে কোচ হিসেবে নিজের প্রথম অ্যাসাইনম্যান্টে সাফল্যের দেখা পেলেন এরিক টেন হ্যাগ।

সবশেষ মৌসুমটা ভালো কাটেনি ম্যানচেস্টার ইউনাইটেডের। এবার চ্যাম্পিয়ন্স লিগেও নেই ইপিএলের সফল দলটি। ইউরোপা লিগে খেলবে রেড ডেভিল। সোলশায়ার অধ্যায় শেষে স্থায়ী কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন ডাচ কোচ এরিক টেন হ্যাগ।

তার অধীনে প্রস্তুতি পর্বটা দারুণভাবে শুরু করেছে ম্যানইউ। ইপিএলের গত মৌসুমেও লিভারপুলের বিপক্ষে কোনো পাত্তাই পায়নি ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি। প্রথম দেখায় হেরেছিল ৪-২ গোলের ব্যবধানে। আর প্রতিশোধ নেয়ার ম্যাচে উল্টো গোল হজম করেছে পাঁচটি। ম্যাচ হেরেছে ৫-০ গোলের বড় ব্যবধানে। তবে ২০২২-২৩ মৌসুমে যে আর তাদের নিয়ে ছেলে খেলা করা যাবে না সে বার্তাই যেন দিয়ে রাখলেন টেন হ্যাগ।

প্রাক মৌসুম প্রস্তুতিতে অবশ্য অল রেডদের হয়ে মাঠে নামেননি মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। তবে লুইস দিয়াজ, রবার্তো ফিরমিনোরা ঠিকই ছিলেন আক্রমণভাগে। খেলেছেন দল বদলের বাজারে এ মৌসুমে লিভারপুলে যোগ দেয়া উরুগুয়ান ফরোয়ার্ড ডারউইন নুনেজও। আক্রমণ বা বল দখলে কোনো দিক দিয়ে পিছিয়ে ছিল না তারা। কিন্তু পারেননি শুধু বল জালে জড়াতে। লিভারপুলের ৫৩ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে শট নেয় ১৮টি। যার মধ্যে গোল অভিমুখে শট ছিল ৪টি। বিপরীতে ম্যানইউর নেয়া ৯ শটের ৫টিই ছিল গোল অভিমুখে। যার ৪টিই প্রতিহত করতে পরাস্ত হন অ্যালিসন বেকার।

ম্যানইউর হয়ে লিভারপুলের জালে ম্যাচের ১২ মিনিটে বল জড়ান জ্যাডন সাঞ্চো। এরপর ম্যাচের ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রেড। এর তিন মিনিট পরই দলকে ৩-০ গোলের লিড এনে দেন অ্যান্থোনি মার্শাল। আর দ্বিতীয়ার্ধে ফাকুন্দো পেলিস্ত্রি লিভারপুলের কপিনে শেষ পেরেকটি ঠুকেন।

এদিকে ইউরোপা লিগ ও টেন হ্যাগ দুটোতেই মন নেই দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। প্রাক মৌসুমে দলের সঙ্গে করেননি অনুশীলন। থাইল্যান্ড সফরেও আসেননি সিআর সেভেন। তাকে ছাড়াই টেন হ্যাগের মন ভরিয়েছে তার শিষ্যরা। লিভারপুলকে হারিয়ে আত্মবিশ্বাস পাওয়া ম্যানইউ এবার মৌসুমটা দুর্দান্তভাবে শুরু করতে চায়।

অন্যদিকে প্রতিপক্ষ লিভারপুল স্মরণীয় একটা মৌসুম শেষ করেছে। কোয়াড্রপল জয়ের সম্ভাবনা থাকলেও, শেষ পর্যন্ত পারেনি অলরেড। লিগ কাপ ও এফ কাপ জিতেছে তারা। হাতছাড়া হয়েছে ইপিএল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেও রিয়াল মাদ্রিদের ইতিহাস গড়ার মঞ্চে স্বপ্ন ভেঙেছে লিভারপুলের।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles