25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

টুইটার কেনার ৪৪ বিলিয়নের চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

- Advertisement -

টুইটার কেনার ৪৪ বিলিয়নের চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে সরে আসার ঘোষণা দিয়েছেন টেসলা ও স্পেসএক্স সিইও ইলন মাস্ক। গতকাল শুক্রবার তিনি এ ঘোষণা দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের পক্ষ থেকে ফেক অ্যাকাউন্ট বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হওয়ার কারণ উল্লেখ করে ইলন মাস্ক এ চুক্তি বাতিলের ঘোষণা দেন। এ ছাড়া টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে বলে তিনি উল্লেখ করেন।

বিশ্বের অন্যতম ধনী এ ব্যক্তি ২৫ এপ্রিল ৫৪.২০ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাব দিয়েছিলেন। যদিও পরে এটি ৪৪ বিলিয়ন ডলারে স্থির হয়।

ইলন মাস্কের আইনজীবীর বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়েছে, টুইটারকে তাদের প্ল্যাটফর্মের ফেক ও স্প্যাম অ্যাকাউন্টের তথ্য দিতে একাধিকবার অনুরোধ করা হলেও তারা সেটি দিতে ব্যর্থ হয়েছে।

আইনজীবী বলেন, টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে। মনে হচ্ছে, তারা বেশকিছু মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছিল। যেসব তথ্যের ওপর ভিত্তি করেই টুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন ইলন মাস্ক। এর আগে তথ্য সংক্রান্ত জটিলতার অভিযোগ এনে গত ৭ জুন টুইটার কেনার চুক্তি থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছিলেন মাস্ক।

মাস্ককে টুইটারের পক্ষে থেকে জানানো হয়, প্ল্যাটফর্মটিতে দৈনিক ব্যবহারকারীদের মধ্যে স্প্যাম ও ফেক অ্যাকাউন্টের সংখ্যা ৫ শতাংশের কম। তবে তিনি মনে করেন, প্রকৃত সংখ্যাটি এর চেয়ে অনেক বেশি।

এদিকে, ইলন মাস্কের চুক্তি বাতিলের ঘোষণার পর টুইটারের পক্ষ থেকে তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

টুইটারের চেয়ারম্যান ব্রেট টেলর এক টুইটে বলেছেন, ‘টুইটারের বোর্ড এলন মাস্কের সঙ্গে করা শর্তাবলী এবং মূল্যের ওপর এই লেনদেন বন্ধ করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই একীভূতকরণ চুক্তি সম্পন্ন করার জন্য আমরা আইনি ব্যবস্থাও নেবো। আমরা আন্তরিকভাবে আশা করি যে, ডিলওয়্যার আদালতের চ্যান্সারিতে বিজয়ী হবো। ’

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles